কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাকার পেছনে ঘুরবেন না ॥ প্রধান বিচারপতি

প্রকাশিত : ৩ মে ২০১৫, ১২:৩৫ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ টাকার পেছনে ঘুরবেন না। টাকাকে বড় করে দেখবেন না। আগে দরকার আইনজীবী হওয়া, মানুষ হওয়া। মানি উইল রান আফটার ইউ। একদিন দেখবেন আপনার সঙ্গের কেউ কেউ গাড়ি দৌড়া"েছ। ডোন্ট গো। আপনি যাবেন না। এটি করবেন না। এটি হলে কোন দিন আইনজীবী হবেন না। হতে পারবেন না। শনিবার রাজধানীর অফিসার্স কাবে বার কাউন্সিল আয়োজিত নতুন আইনজীবীদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এ আহ্বান জানান।

প্রধান বিচারপতি বলেন, টাকা আপনাদের অজান্তেই যখন আসবে তখন টাকা রাখার জায়গা পাবেন না। কিন্তু মানুষ হয়ে যান। তখন টাকা আপনাকেই অনুসরণ করবে। যদি শুরুতেই টাকার পেছনে ছোটেন, তখন কখনই তা পাওয়া যাবে না বলে মন্তব্য করেন প্রধান এই বিচারপতি। তিনি আরও বলেন, এর চেয়েও আমি জোর দিচ্ছি একটি বাক্য পড়বেন। দশ মিনিট-পনেরো মিনিট, প্রয়োজনে আধা ঘণ্টা আপনারা চিন্তা করবেন। শুধু তোতাপাখির মতো পড়লেই হবে না। আপনাদের এটি স্মৃতিতে ধারণ করতে হবে।

অনুষ্ঠানে ২ হাজার ৭শ’ ২০ আইনজীবীকে সনদ দেয়া হয়। যারা ২০১০ সালের ২৫ ডিসেম্বর আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন তাদের শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি। আপীল বিভাগের বিচারপতি ও বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বার কাউন্সিলের চেয়ারম্যান এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, সদস্য এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। উপস্থিত ছিলেন আপীল বিভাগ ও হাইকোর্ট বিভাগের কয়েক বিচারপতিসহ সিনিয়র আইনজীবীগণ।

প্রকাশিত : ৩ মে ২০১৫, ১২:৩৫ এ. এম.

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: