আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয় তর্কে সেরা ফাইন্যান্স

প্রকাশিত : ৩ মে ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩৭টি বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় ৮০টি দলকে পেছনে রেখে প্রথম হয়েছে ফাইন্যান্স বিভাগ। ‘এ প্রজন্মের হাতেই হবে সোনার বাংলা’-এ বিষয়ে চূড়ান্তপর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

‘নতুন আলোর আভায় আলোকিত হোক ধরনী’ এই স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ ডিবেটিং ফোরামের (বিএফডিএফ) আয়োজনে ‘ফ্রেশারস ডিবেট চ্যাম্পিয়নশিপ’ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান পেয়েছে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। ৩০ এপ্রিল দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সের কনফারেন্স কক্ষে বিতর্কের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

এ বিতর্কের চূড়ান্তপর্বে সরকারী দলে ছিলেন বিশ্ববিদ্যালয়ে ফাইন্যান্স বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী শুভজিৎ ভট্টাচার্য, ইমন ও শ্রেয়া। বিরোধী দলে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী মেরিনা মোকাদ্দেস মুক্তা, হিমেল ও সুস্মা। প্রতিযোগিতায় ডিবেটর অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী মেরিনা মোকাদ্দেস মুক্তা এবং সেরা বক্তা নির্বাচিত হন ফাইন্যান্স বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী শুভজিৎ ভট্টাচার্য। এই প্রতিযোগিতায় স্পীকার হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক অভিজিৎ রায়। এতে বিচারকের দায়িত্ব পালন করেন বিএফডিএফ-এর জ্যৈষ্ঠ নির্বাহী সদস্য আল-আমিন, সামাদ রানা, সদস্য মাহমুদুল হাসান ও মোস্তাফিজুর রহমান।

প্রতিযোগিতার ফাজমিদা আফরোজের উপস্থাপনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান, বিশেষ অতিথি ছাত্র উপদেষ্টা ছাদেকুল আরেফিন মাতিন, বিএফডিএফ-এর উপদেষ্টা মার্কেটিং বিভাগের অধ্যাপক মোঃ শাহ আজম শান্তনু ও বিএফডিএফ-এর প্রধান নির্বাহী সদস্য নাফিউল হক জিসান উপস্থিত ছিলেন। এ প্রতিযোগিতায় আহ্বায়কের দায়িত্বে ছিলেন আবদুল্লাহ শাওন ও সহ আহ্বায়ক হিসেবে বোরহান কবির। এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক প্রধান নির্বাহী সদস্য আনন্দ শংকর রায় চৌধুরী।

উল্লেখ্য, ২০০৮ সাল থেকে রাবিতে বিতর্ক সংগঠন হিসেবে কাজ করে আসছে বিএফডিএফ। সেই ধারাবাহিকতায় এবারও বিশ্ববিদ্যালয়ের ৩৭টি বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থীদের নিয়ে ৮১টি দলে বিভক্ত করে গত ২৪ এপ্রিল থেকে এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।

জাকির হোসেন তমাল

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: