কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইসিসি ও আইপিএলের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা!

প্রকাশিত : ৩ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ চলাকালেই ঘোষণাটা দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আগামী আসরে খেলবে দশটি দেশ। বিশ্ব ক্রিকেটকে শাসন করতে এমন অদ্ভুত সব বিষয় নিয়ে যখন ব্যস্ত তিন মোড়ল দেশ ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ঠিক তখনই এ ব্যবস্থা ভেঙ্গে ফেলার হুমকি দিয়েছে খেলাটির সহযোগী ৩৮টি দেশ। প্রয়োজনে আইসিসির বিরুদ্ধে যুদ্ধে নামতেও প্রস্তুত সংশ্লিষ্টরা। এরই মধ্যে আমেরিকা ও ইসরায়েল নতুন আইসিসি প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে!

মোট ৩৮টি সহাযোগী দেশকে একত্রিত করে যেকোন মূল্যে ১০ দেশ নিয়ে বিশ্বকাপের পরিকল্পনা রুখে দেয়ার ঘোষণা দিয়েছেন ইসরায়েল ক্রিকেট এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান স্টেনলি পার্লম্যান। যদি তা না হয়, তবে যুক্তরাষ্ট্রকে নিয়ে নতুন আইসিসি গড়ার কথা ভাবছেন তিনি। বিশ্বের অন্যতম ক্ষমতাধর দেশ দুটির সঙ্গে আছে আফগানিস্তান, আর্জেন্টিনা, বেলজিয়াম, বারমুডা, বোতসোয়ানা, কানাডা, ডেনমার্ক, ফিজি, ফ্রান্স, জর্মানি, হংকং, আয়ারল্যান্ড, ইতালি, জাপান, জেয়ার্সি, কেনিয়া, কুয়েত, মালয়েশিয়া, নামিবিয়া, নেপাল, হল্যান্ড, নাইজিরিয়া, ওমান, পাপুয়ানিউগিনি, স্কটল্যান্ড, সিঙ্গাপুর, সুরিমনে, তানজানিয়া, থাইল্যান্ড, আরবআমিরাত, উগান্ডা, সাইমন আইল্যান্ড, ভানুটাও, গিবরালটার, গুনার্সি এবং জাম্বিয়া।

ওদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তত্ত্বাবধানে পরিচালিত টাকার খেলা আইপিএল রুখতে ও বিক্ষুব্ধ সহযোগী ওই সব দেশকে এক করে নতুন একটি সংগঠন করার গোপন পরিকল্পনা আঁটছে ভারতীয় এসেল গ্রুপ, সনির সৌজন্যে যাঁরা আইসিএল গঠন করে তোলপাড় ফেলে দিয়েছিল। আইপিএল থেকে বিতাড়িত ললিত মোদিকে নিয়ে গোপন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন (এসেল চেয়ারম্যান) ধনকুবের সূভাষ চন্দ্র। এরই মধ্যে দুই অসি তারকা মাইকেল ক্লার্ক ও ডেভিড ওয়ার্নারকে নাকি যুক্ত করেছেন তারা! বিষয়টি নিয়ে আইসিসির মধ্যেও তোলপাড় চলছে।

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: