আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

করিমগঞ্জে অন্তঃসত্ত্ব¡া গৃহবধূকে পুড়িয়ে হত্যার চেষ্টা ॥ দেবর আটক

প্রকাশিত : ৩ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২ মে ॥ জেলার করিমগঞ্জে ৪ মাসের অন্তঃসত্ত্ব¡া গৃহবধূ পাপিয়া আক্তারকে (২৮) তার শ্বশুর, শাশুড়ি ও দেবর কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করেছে। এতে ওই গৃহবধূর শরীরের ৫০ ভাগেরও বেশি অংশ পুড়ে গেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যালের বার্র্ন ইউনিটে পাঠানো হয়েছে। এ ঘটনায় দেবর মাশিকুল হককে এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার নোয়াবাদ ইউনিয়নের উলুখলা গ্রামে এ ঘটনাটি ঘটে।

পুলিশ ও সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, ২০১৪ সালের ১৯ ফেব্রুয়ারি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ঘাগড়া গ্রামের কৃষক নজির মিয়ার মেয়ে পাপিয়া আক্তারের সাথে করিমগঞ্জ উপজেলার নোয়াবাদ ইউনিয়নের উলুখলা গ্রামের আনোয়ারুল হক খোকনের ছেলে আশিকুল হকের বিয়ে হয়। এর আগে মোবাইল ফোনে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের পর থেকে স্বামীর পরিবারের লোকজনের সঙ্গে পাপিয়া আক্তারের বনিবনা হচ্ছিল না। তাদের দাম্পত্য কলহের বিষয়ে এলাকায় একাধিকবার সালিশ-দরবারও হয়েছে।

অগ্নিদগ্ধ পাপিয়া আক্তার হাসপাতালের জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসারত অবস্থায় জানান, দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক হয়ে বিয়ে হওয়ায় স্বামীর বাড়ির লোকজন এ বিয়ে সহজভাবে মেনে নেয়নি। এক পর্যায়ে স্বামীও তাদের পক্ষ নিয়ে তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করত।

শনিবার সকালে স্বামীর অনুপস্থিতিতে শ্বশুর আনোয়ারুল হক খোকন, শাশুড়ি পারুল আক্তার ও দেবর মাশিকুল হক তার মুখে রুমাল চেপে জোরপূর্বক গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসে।

এইউবি’র ২৩তম সিন্ডিকেট সভা

৩০ এপ্রিল এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ২৩তম সিন্ডিকেট সভা বেলা ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বোর্ডরুমে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। সভায় গত ২৫ এপ্রিল নেপালে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিকম্পে হতাহতদের জন্য এইউবি’র পক্ষ থেকে শোক জানানো হয় এবং নেপালে ত্রাণ সাহায্য প্রেরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সিন্ডিকেট সভায় ইউনিভার্সিটিতে শূণ্য পদে শিক্ষক নিয়োগ, স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তর প্রক্রিয়া, ডিসিপ্লিনারি কমিটির সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ নিয়ে বিস্তারিত পর্যালোচনা করা হয় এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।-বিজ্ঞপ্তি।

বরিশালে র‌্যাব পরিচয়ে সরকারী কর্মচারীকে অপহরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ র‌্যাব পরিচয়ে শুক্রবার রাতে আবুল কালাম আজাদ (৩৮) নামের এক সরকারী কর্মচারীকে অপহরণ করা হয়েছে। এ ঘটনায় শনিবার সকালে অপহৃতের পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার বাবুগঞ্জ উপজেলার ঘটকের চর গ্রামে। অপহৃত আবুল কালাম আজাদ বাবুগঞ্জ উপজেলা শিশু একাডেমীর অফিস সহকারী ও ঘটকের চর গ্রামের লিয়াকত আলীর পুত্র।

অপহৃতের বড়ভাই আলমগীর হোসেন আলো জানান, শুক্রবার সকালে উপজেলার খানপুরায় যাওয়ার উদ্দেশ্যে আবুল কালাম আজাদ বাড়ি থেকে রওনা হয়। পথিমধ্যে বাবুগঞ্জ-মোহনগঞ্জ সড়কের কলেজ গেট এলাকার ফায়ার সার্ভিস স্টেশনের সামনে থেকে ৫/৬ জন যুবক তাকে জোরপূর্বক একটি সাদা মাইক্রোবাসে তুলে নেয়ার চেষ্টা চালায়।

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: