কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্যারিয়ার সেরা ব্যাটিং করে ফিরলেন ইমরুল কায়েস

প্রকাশিত : ২ মে ২০১৫, ১১:৫৩ এ. এম.
 ক্যারিয়ার সেরা ব্যাটিং করে ফিরলেন ইমরুল কায়েস

অনলাইন ডেস্ক: চতুর্থ দিনের দুটি সেশন খেলে ১৩২ রানে অপরাজিত থাকা ইমরুল কায়েস ক্যারিয়ার সেরা ব্যাটিং করে বিদায় নিলেন। জুলফিকার বাবরের বলে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ১৫০ রানের মহাকাব্যিক ইনিংস খেলে আউট হন ইমরুল। তামিমের সঙ্গে রেকর্ড ৩১২ রানের জুটি গড়েন তিনি।

আউট হওয়ার আগে বাঁহাতি এ ওপেনার ২২৪ বল মোকাবেলা করেন। পাকিস্তানি বোলারদের মোট ১৯ বার সীমানা ছাড়া করেন তিনি। ১৬টি চারের পাশাপাশি ৩টি ছক্কা হাঁকানো ইমরুলের ব্যাটিং ছিল ৬২.৫০ স্ট্রাইক রেটে গড়া।

নিজের ক্যারিয়ার সেরা রান করে অপরাজিত আছেন তামিম। ১৫৯ রান নিয়ে ব্যাট করে যাচ্ছেন তিনি। আর তাকে সঙ্গ দিতে নেমেছেন মমিনুল হক।

২৯৬ রানের বড় লিড নিয়েও দুঃশ্চিন্তায় সফরকারী পাকিস্তান। প্রথম টেস্টের পঞ্চম ও শেষ দিনে আগের দিনের দুই অপরাজিত সেঞ্চুরিয়ান তামিম ইকবাল এবং ইমরুল কায়েস ব্যাটিংয়ে নামেন।

এর আগে খুলনায় চতুর্থ দিনের যে ৫টি উইকেটের পতন হয়, তার সবগুলোই তুলে নেয় স্বাগতিকরা। আর ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল আর ইমরুল কায়েসের দুরন্ত সূচনায় এবং বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে রেকর্ড পার্টনারশিপে ভর করে চতুর্থ দিন শেষে বাংলাদেশ কোনো উইকেট না হারিয়ে তোলে ২৭৩ রান।

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসের চতুর্থ দিন মহাকাব্যিক দু’টি ইনিংস খেলেছেন তামিম এবং ইমরুল। দু’জনই হাঁকিয়েছেন শতক। ১৩৮ রানে অপরাজিত থেকে তামিম আর ইমরুল ১৩২ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের ব্যাটিংয়ে নামেন। চতুর্থ দিন তামিমের ইনিংসটি ১৮৩ বলে ১৩টি চার আর ৪টি ছয়ে সাজানো ছিল। আর ইমরুল ১৮৫ বল মোকাবেলা করে ১৫টি চার আর ৩টি ছক্কায় সাজান তার ইনিংসটি।

প্রকাশিত : ২ মে ২০১৫, ১১:৫৩ এ. এম.

০২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: