রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মুশফিককে নিয়ে শঙ্কা!

প্রকাশিত : ১ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার, খুলনা থেকে ॥ দ্বিতীয় দিন ক্যাচ ধরতে গিয়ে যে ডানহাতের অনামিকায় ব্যথা পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম, সেই ব্যথা এখনও কমেনি। তাই তো তৃতীয় দিনে মাঠে নামতে পারেননি। সহ-অধিনায়ক তামিম ইকবাল অধিনায়কের দায়িত্ব পালন করলেন। আর ইমরুল কায়েস উইকেটরক্ষকের ভূমিকায় সারাদিন কাটালেন। তৃতীয় দিন মাঠে নামতে না পারায় মুশফিককে নিয়ে তাই শঙ্কা থেকেই গেল।

জানা গেল, ব্যথা যদি না কমে তাহলে ব্যাটিং করাই মুশফিকের জন্য কষ্টকর হয়ে যাবে। পাকিস্তান এত ভালই খেলছে, যেখানে আজ হয়ত আরও বড় স্কোর গড়ে ইনিংস ঘোষণা করে দিতে পারে। তখন ম্যাচ বাঁচাতে ব্যাটসম্যানদেরই সব করতে হবে। কিন্তু যদি মুশফিকের মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যান ব্যাটিংয়ে নেমেও ঠিকমত ব্যাটিং করতে না পারেন, বাংলাদেশ দল তো শুরু থেকেই তাহলে পিছিয়ে পড়বে।

দ্বিতীয় দিন ৩৫তম ওভারে শহীদের বলে উইকেটে পেছনে ক্যাচ তুলে নিতে গিয়ে ক্যাচও মিস করেছেন, ব্যথাও পেয়েছেন। রক্তও ঝরতে দেখা গেছে। প্রাথমিক চিকিৎসায় কাজ না হওয়াতে বাধ্য হয়েই মুশফিককে মাঠ ছাড়তে হলো। এরপর এক্সরেও করানো হলো। যদিও এক্সরেতে কোন চিড় ধরা পড়েনি। তবে ব্যথা এখনও আছে। পেন কিলার দেয়াও হচ্ছে। তাতে কতটা কাজ হচ্ছে? কাজ হলে তো মাঠেই নামতেন মুশফিক? তাহলে কী ব্যথা গুরুতর? এমন গুরুতর যে ব্যাট হাতেই নামতে পারবেন না? অনেক প্রশ্নই মুশফিককে নিয়ে উঠছে।

বিসিবির চিকিৎসক ড. দেবাশিষ চৌধুরী যে ইঙ্গিত দিলেন তাতে শঙ্কা থেকেই যাচ্ছে। বললেন, ‘মুশফিকের ব্যথাটা অনামিকায়। তবে এক্সরেতে হাড়ে কোন চিড় ধরা পড়েনি। ব্যথা না কমায় মাঠে নামতে পারেননি।’ কখন নামবেন? দেবাশিষ জানান, ‘যখন স্বাচ্ছন্দ্যবোধ করবেন। তখনই নামবেন। যদি দুই-একদিনে ব্যথা না কমে, আবারও স্ক্যান করা হবে।’ দেবাশিষের কথাতেই বোঝা যাচ্ছে, দুই-একদিনেও ব্যথা না কমার সম্ভাবনা জোরালো। তা যদি হয় তাহলে ব্যাটিংই তো করতে পারবেন না মুশফিক। প্রথম টেস্টের যে আর আছে ২ দিন। ব্যাট হাতে মুশফিক নামলেও তার কাছ থেকে যেমনটি চাওয়া হয়, তেমন ব্যাটিংই করবেন; তারও কোন নিশ্চয়তা মিলছে না।

মুশফিক যখন ইনজুরিতে পড়েছিলেন, এরপর দ্বিতীয় দিন শেষে ইনজুরি ততটা বিপজ্জনক নয় বলেই জানিয়েছিলেন বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। সঙ্গে ম্যাচের তৃতীয় দিনে মুশফিককে যে মাঠে নাও নামতে পারেন, সেই ইঙ্গিতই দিয়েছিলেন। মিডিয়া ম্যানেজার রাবিদ জানিয়েছিলেন, যদি ব্যথা করে তাহলে মাঠে থাকতে পারবেন না মুশফিক। ব্যথা থেমে গেলেই আবার মাঠে দেখা যাবে মুশফিককে। শেষ পর্যন্ত তাই হলো। মাঠে নামতে পারলেন না মুশফিক।

প্রকাশিত : ১ মে ২০১৫

০১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: