কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ময়মনসিংহে পরিবহন ধর্মঘটে হালুয়াঘাট বন্দর অচল

প্রকাশিত : ১ মে ২০১৫
  • পূর্ব বিরোধের জের

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ স্থানীয় জেলা মোটর মালিক সমিতি ও মোটরযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে ময়মনসিংহের হালুয়াঘাট স্থলবন্দর। প্রতিদিন ভারত থেকে কয়লা আসলেও বন্দর থেকে তা খালাস হচ্ছে না। টানা ছয় দিন ধরে বন্দরের কয়লা পরিবহন পুরোপুরি বন্ধ থাকায় মারাত্মক ক্ষতির মুখে পড়েছে কয়লা আমদানিকারকসহ স্থানীয় ব্যবসায়ী, বন্দর শ্রমিক ও ইটভাটার মালিকরা। অথচ সমস্যা সমাধানে কার্যকর কোন উদ্যোগ নেই। ইতোমধ্যে ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি ও মোটরযান শ্রমিক কর্মচারী ইউনিয়সহ হালুয়াঘাট ব্যবসায়ী সমিতি পাল্টাপাল্টি সাংবাদিক সম্মেলন ডেকে অচলাবস্থার জন্য পরস্পরকে দায়ী করেছে।

স্থানীয় সূত্র জানায়, এলাকায় আধিপত্য নিয়ে পূর্ব বিরোধের জের ধরে ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির হালুয়াঘাট শাখার কর্মকর্তা জাফরউল্লাহ খানের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটতরাজসহ মোটরযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। অভিযোগ স্থানীয় ছাত্রলীগ যুবলীগের নেতা কর্মীরা এই হামলা চালায়। তবে জেলা মোটর মালিক সমিতি ও মোটরযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের দাবি স্থানীয় সাবেক উপজেলা চেয়ারম্যান ও কয়লা আমদানিকারক সমিতির সাধারণ সম্পাদক আলী আজগরের নেতৃত্বে পুলিশের উপস্থিতিতে এই হামলা ও লুটতরাজের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ক্ষুব্ধ মোটর মালিক সমিতি ও মোটরযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন যৌথভাবে ময়মনসিংহ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন ডেকে গত ২৬ এপ্রিল থেকে ময়মনসিংহ হালুয়াঘাট সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

নওগাঁয় স্ত্রীকে হত্যা করে স্বামী পালিয়েছে

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩০ এপ্রিল ॥ নওগাঁ শহরের চকদেবপাড়া মহল্লা থেকে পরশী রানী (২৬) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। পরশী শহরের সুলতানপুর মহল্লার গণেশ মহন্তের পুত্র মুনু মহন্তের স্ত্রী। বৃহস্পতিবার ভোরের স্ত্রীকে হত্যার পর পাষ- স্বামী মুনু তাদের ভাড়া বাসায় লাশ ফেলে রেখে পালিয়ে যায়। এ বিষয়ে পরশীর পিতা প্রভাষ হাঁড়ি বাদী হয়ে মুনুর বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ জানায়, নিহত পরশী রানীর প্রথমে রাজশাহীতে বিয়ে হয়। সে পক্ষের একটি আট বছর বয়সের কন্যা সন্তান রয়েছে। কিন্তু পরশীর রূপে পাগল প্রায় মুনু তাকে প্রেম করে ভাগিয়ে এনে বিয়ে করে। বিয়ের পর তারা চকদেবপাড়া মহল্লায় জনৈক সুমনের ভাড়া বাসায় ওঠে। সেখানেই তাকে শ্বাসরোধ করে হত্যার পর মুনু পালিয়ে যায়। এদিকে খবর পেয়ে এদিন সকাল সাড়ে ৯টার দিকে পরশীর লাশ উদ্ধার করা হয়। তার গলায় কালো চিহ্ন পাওয়া যায়। রাতে স্বামী-স্ত্রী খেয়ে-দেয়ে এক সঙ্গে ঘুমালেও ঘটনার পর থেকে তার স্বামী মুনু মহন্ত পলাতক রয়েছে। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

প্রকাশিত : ১ মে ২০১৫

০১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: