আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গোবিন্দগঞ্জে খোলা আকাশের নিচে ক্লাস করছে শিক্ষার্থীরা

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫, ০৩:৩৫ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ ঝড়ে ও ভূমিকম্পে গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের ছয় ঘড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৫টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে বাধ্য হয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ মাঠে খোলা আকাশের নিচে তাদের ক্লাস নিচ্ছে।

জানা গেছে, ভুমিকম্পে উপজেলার কোচশহর ইউনিয়নের ছয় ঘড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পাঠদান কাজে ব্যবহৃত ৫টি ভবনের ১৪টি শ্রেণি কক্ষের দেয়াল ও ছাদের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দেয়। এতে করে বিদ্যালয়ের প্রায় সাড়ে ৫ শত শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত ভবনে ক্লাস করতে আতংক বোধ করে। ফলে বিদ্যালয় কর্তৃপক্ষ খোলা আকাশের নিচে তাদের ক্লাস নিতে বাধ্য হচ্ছে।

এ বিষয়ে ছয় ঘড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতারুজ্জামান বুলু জানান, বিদ্যালয়ের ভবন গুলি অনেক দিনের পুরানো। দীর্ঘদিন সংস্কারের অভাবে ভবনের অনেক জায়গায় টানা তিন দিনের ভুমিকম্পে এবং পরবর্তীতে ঝড়ে ফাটল দেখা দেয় এবং ক্ষতিগ্রস্ত হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীরা দেয়াল ভেঙ্গে পড়বে এই ভয়ে ভবনে ক্লাসে অংশগ্রহণ করতে চাচ্ছে না। বাধ্য হয়েই খোলা আকাশের নিচে তাদের ক্লাস নিতে হচ্ছে। তিনি অবিলম্বে বিদ্যালয় ভবন পুন:নির্মানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে শিক্ষা মন্ত্রনালয়ের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫, ০৩:৩৫ পি. এম.

৩০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: