রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফরিদপুরে হাসপাতালে গৃহবধূর লাশ রেখে শ্বশুরবাড়ির লোকদের চম্পট

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৯ এপ্রিল ॥ ফরিদপুরে হাসপাতালে পাপিয়া বেগম (১৯) নামে এক তরুণী গৃহবধূর লাশ রেখে পালিয়ে গেছে শ্বশুরবাড়ির লোকজন। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পাপিয়া মধুখালী উপজেলার বাগাট ইউনিয়নের চর বাগাট গ্রামের মোঃ মুন্নু সর্দারের মেয়ে। তার স্বামী সাজেদুল সর্দার (২৫) স্থানীয় একটি ইট ভাঁটিতে শ্রমিক হিসেবে কাজ করে।

জানা যায়, বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে স্বামী সাজেদুল কয়েকজনকে সঙ্গে নিয়ে পাপিয়াকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় পাপিয়ার শ্বশুরবাড়ির লোকজন মৃতদেহটি নিয়ে যেতে চাইলে বিষয়টি মধুুখালী থানায় জানানো হয়। এরপর তারা পালিয়ে যায়।

মাগুরা-১ আসনের উপনির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৯ এপ্রিল ॥ জাতীয় সংসদের মাগুরা-১ আসনের উপনির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র গ্রহন করেছেন তবে বুধবার বিকেল পর্যন্ত কেউই মনোনয়নপত্র দাখিল করেননি। আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামী ৩০ মে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিসার মোঃ আলী আহম্মদ জানান, মাগুরা-১ আসনের (মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত) উপনির্বাচনে ৯ জন মনোনয়নপত্র গ্রহণ করেছেন। তবে বুধবার বিকেল পর্যন্ত কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি।

নবীনগরে পিতার হাতে পুত্র খুন

সংবাদদাতা, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া, ২৯ এপ্রিল ॥ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার হাসপাতালপাড়ায় বুধবার বিকেলে পারিবারিক কলহের জের ধরে পিতার হাতে পুত্র খুন হয়েছে। এ ঘটনায় মা সালেহা বেগমকে (৪৫) আটক করেছে পুলিশ তবে পিতা পলাতক রয়েছে। নিহতের নাম আমজাদ হোসেন (৩২), পিতা ফরিদ মিয়া। স্থানীয়রা জানায়, আমজাদ হোসেন দীর্ঘদিন প্রবাসে থেকে গত তিন মাস পূর্বে দেশে এসে বিয়ে করেন পৌর এলাকার আলীয়াবাদ গ্রামে। বিয়ের পর থেকে ছেলের সঙ্গে পিতার আর্থিক বিষয় নিয়ে পারিবারিক দ্বন্দ্ব চলছিল। এরই জের ধরে পিতার কাছে টাকা চাওয়াকে কেন্দ্র করে পিতাপুত্রের মধ্যে কথাকাটি হয়। এক পর্যায়ে পিতা ছেলেকে ধারলো অস্ত্র দিয়ে উপর্যুপরি আঘাত করে। আশঙ্কাজনক অবস্থায় পরিবারের লোকজন নবীনগর হাসপাতালে নিয়ে এলে কর্তরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহে অস্ত্র ও গুলিসহ ২ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৯ এপ্রিল ॥ ঝিনাইদহে চাইনিজ পিস্তল, গুলি, ম্যাগাজিনসহ সঞ্জিত কুমার মালাকার ও আলী হোসেন নামে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে ঝিনাইদহ-যশোর সড়কের লাউদিয়া দরগাহর পাশ থেকে তাদের অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করা হয়।

বর্ণিল আয়োজনে ইইউর প্রতিষ্ঠা বার্ষিকী পালন

বাংলাদেশের অন্যতম বেসরকারী বিশ্ববিদ্যালয় ইস্টার্ন ইউনিভার্সিটি (ইউ) বুধবার উদযাপন করল ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী। ‘মানসম্মত শিক্ষায় অগ্রজ’ সেøাগান নিয়ে ২০০৩ সালের ২৯ এপ্রিল যাত্রা শুরু করে ইস্টার্ন ইউনিভার্সিটি (ইউ)। দিনব্যাপী নানা অনুষ্ঠানে সাজানো ছিল বর্ণিল এই আয়োজন। দিনের প্রারম্ভে ‘বাংলাদেশে উচ্চ শিক্ষা’ বিষয়ক সেমিনারের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক কর্মসূচী শুরু হয়। বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোহাম্মদ এনায়েত উল্লাহর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির আসন অলংকৃত করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান। নির্ধারিত বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করেন ব্র্যাক ইউনিভার্সিটির সাবেক উপাচার্য অধ্যাপক ড. আইনুন নিশাত এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব। সেমিনারের শেষাংশে কেক কাটা ও ডকুমেন্টারি প্রদর্শনী হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, প্রো-ভিসি অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারপার্সন, সাংবাদিক, পরিচালক, শিক্ষক, শুভানুধ্যায়ী, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের ২য় পর্ব সাজানো ছিল সাংস্কৃতিক পরিবেশনায়। যা আমন্ত্রিত অতিথিদের মুগ্ধ করে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫

৩০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: