রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

করদাতা উদ্বুদ্ধকরণ সেমিনার

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জে করদাতা উদ্বুদ্ধকরণ সেমিনার বুধবার বেলা ১১টায় শহরের সন্ধ্যা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ চাঁপাইনবাবগঞ্জ অফিসের বিভাগীয় কর্মকর্তা ডাঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগের যুগ্মকমিশনার মোহাম্মদ মাহমুদুল হাসান। সেমিনারে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন-২০১২ এর বিষয়ে আলোচনা করা হয়। এতে বক্তব্য রাখেন- চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সদস্য আব্দুল হান্নান হানু, রাজশাহী কাস্টমস অফিসের রিসোর্স পার্সন তপন চন্দ্র দে প্রমুখ।

ছাগল বিতরণ

স্টাফ রিপোর্টার, নিলফামারী ॥ সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ৪৯ দরিদ্র নারীর মধ্যে বুধবার সকালে একটি করে ছাগল বিতরণ করা হয়েছে। বামন ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ছাগল বিতরণের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান তপন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা ইউএনও সাবেত আলী। উপস্থিত ছিলেন ইউএসএসের নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, শিক্ষক আকবর আলী ও উত্তম কুমার রায় প্রমুখ।

হাতিয়ায় ভূমিহীনের বাড়িতে হামলা

সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী, ২৯ এপ্রিল ॥ বুধবার সকালে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের পূর্ব বিরবিরি গ্রামের বেড়িবাঁধের ওপর বসবাসকারী ৪ ভূমিহীন পরিবারের ঘরবাড়ী লুট করে নিয়েছে সন্ত্রাসীরা।

শিশু ও নারী উন্নয়নে কর্মশালা

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ নীলফামারী তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (চতুর্থ পর্যায়ে) শীর্ষক প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের দিনব্যাপী কর্মশালা ডোমার উপজেলা পরিষদের হল রুমে অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া। উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে কর্মশালায় যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, স্যানিটেশন ও স্যানিটেশন ব্যবস্থাপনা, মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব ও জন্মনিবন্ধন বিষয়ের উপর আলোকপাত করা হয়।

বগুড়ার উন্নয়নে শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার উন্নয়নে ৮ দফা দাবি আদায়ে জেলা আওয়ামী লীগের উদ্যোগে বুধবার দুপুরে বগুড়া শহরে কয়েক হাজার মোটরসাইকেলে চেপে দলীয় নেতাকর্মীরা মোটরবাইক শোভাযাত্রা করে। বগুড়া শহরে এমন অভিনব শোভাযাত্রা এই প্রথম। এ সময় শোভাযাত্রায় জয় বাংলা বাংলার জয় গান পরিবেশিত হয়। গোটা শহর প্রদক্ষিণের সময় রাস্তার দুই ধারে সর্বস্তরের মানুষ হাত নেড়ে শোভাযাত্রাকে অভিনন্দন জানিয়ে উন্নয়নের ৮ দফা দাবির প্রতি সমর্থন জানায়। এর আগে আওয়ামী লীগের সভাপতি এক প্রেস ব্রিফিংয়ে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে চান।

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫

৩০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: