আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যাঙ্গালুরুর বিপক্ষে রাজস্থানের প্রতিশোধের ম্যাচ

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আইপিএলে আজ পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রাজস্থান রয়্যালসের মুখোমুখি হচ্ছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ৮ খেলায় ৫ জয় ও ১ পরিত্যক্ত মিলিয়ে ১১ পয়েন্ট নিয়ে আকাশে উড়ছে শেন ওয়াটসনের রাজস্থান। ৬ খেলায় ৩ হারের বিপরীতে সমান সংখ্যক জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে ব্যাঙ্গালুরু। কলকাতার সঙ্গে রাজস্থানের শেষ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। আর দিল্লীকে উড়িয়ে দিয়ে ১০ উইকেটের জয় তুলে নেয় ব্যাঙ্গালুরু। লীগ পর্বের প্রথম দেখায় রাজস্থানকে ৯ উইকেটে হারিয়েছিল তারা, ওয়াটসনের জন্য আজ প্রতিশোধের ম্যাচ!

ফিরোজ শাহ্ কোটলায় দিল্লীকে নিয়ে এক কথায় ছেলেখেলাই করে কোহলি-বাহিনী। বোলিং-তোপে প্রতিপক্ষকে মাত্র ৯৫ রানে গুঁড়িয়ে দেয় ব্যাঙ্গালুরু। দারুণ বোলিংয়ে জয়ের পথ প্রশস্ত করে দেন পেসার মিচেল স্টাক (৩/২০), বরুণ এ্যারন (২/২৪) ও ডেভিড ওয়াইজ (২/১৮)। দুই ওপেনার ক্রিস গেইল ও কোহলির ব্যাটিং-তা-বে ১০.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় (৯৯/০) ব্যাঙ্গালুরু! ৪০ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৬২ রান নিয়ে অপরাজিত থাকেন ক্যারিবিয়ান ব্যাটিং-দানব গেইল। ২৩ বলে ৬ চারের সাহায্যে ৩৫ রানে জয় নিয়ে তাঁর সঙ্গে মাঠ ছাড়েন ক্রেজি কোহলি। সামনে থেকে নেতৃত্ব দিয়ে বিশাল জয় উপহার দেন ভারত টেস্ট অধিনায়ক।

‘ডিফেন্ডিং’ চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৩ উইকেটের নাটকীয় জয়ে টুর্নামেন্ট শুরু করে ব্যাঙ্গালুরু। যদিও পরের ম্যাচেই দুর্বল সানরাইজার্স হায়দরাবাদের কাছে হারে ৮ উইকেটে। হারে মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের কাছেও। কোহলি-গেইল ছাড়া দলটিতে রয়েছে এবি ডি ভিলিয়ার্স, রাইলি রুশো, ড্যারেন শামি, দিনেশ কার্তিকের মতো ব্যাটসম্যান। স্টার্ক-এ্যারনদের পাশাপাশি লাইনআপে আছেন শন এ্যাবট, এ্যাডাম মিলনে ও আশোক দিন্দার মতো বোলার।

তবু কাজটা ব্যাঙ্গালুরুর জন্য কঠিন। কারণ একাধিক অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার নিয়ে গড়া রাজস্থান টুর্নামেন্টে অবিশ্বাস্য ক্রিকেট খেলছে। অধিনায়ক শেন ওয়াটসন, স্টিভেন স্মিথ, জেমস ফকনার- তুখোড় সব অস্ট্রেলিয়ান খেলোয়াড়ের ধুরন্ধর পারফর্মেন্সের ওপর ভর করে দারুণ খেলছে ‘মেন্টর’ রাহুল দ্রাবিড়ের দলটি। কিংস ইলেভেন পাঞ্জাবকে ২৬ রানে উড়িয়ে দিয়ে আসর শুরু করে তারা। শক্তিশালী চেন্নাই সুপার কিংসকেও পাত্তা দেয়নি। তুলে নেয় ৮ উইকেটের বিশাল জয়। মাঝে দিল্লী ডেয়ারডেভিলসকে ৩ উইকেটে, মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে, ও সানরাইজার্স হায়দরাবাদকে ৬ উইকেটে হারায় রাজস্থান। ব্যাট হাতে দলকে ওড়াচ্ছেন অজিঙ্কা রাহানে। আসরে ভারত জাতীয় তারকার ইনিংসÑ ৪৭, ৪৬, ৬২ ও ৭৬*, ৭৪ ও ১৮!

যদিও কলকাতার সঙ্গে পায়েন্ট ভাগাভাগির আগের ম্যাচে এই ব্যাঙ্গালুরুর কাছেই ৯ উইকেটের বড় ব্যবধানে হেরে গিয়েছিল রাজস্থান! ১৩০ রানে থেমে গিয়ে প্রতিপক্ষকে সহজ জয় উপহার দিয়েছিল ওয়াটসনরা। রাহানে সেদিন সাজঘরে ফিরেছিলেন ১৮ রান করে। কোহলি ৪৬ বলে ৬২ রানের দারুণ ইনিংস খেলে রয়্যালস বোলারদের ডুবিয়েছিলেন হতাশায়। রাজস্থান অধিনায়ক ওয়াটসন বলেন,‘টি২০তে প্রতিশোধ বা ফেবারিট বলে কোনও ব্যাপার নেই। তবে এটা ঠিক গেইল-কোহলিদের নিয়ে গড়া দলটি শক্তিশালী। জয় পেতে আমাদের তাই সেরাটাই দিতে হবে।’

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

২৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: