মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মোহামেডান-মুক্তিযোদ্ধার লড়াই

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ একদিকে ঐতিহ্যবাহী ‘সাদা-কালো’খ্যাত ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব, অন্যদিকে নব্বই দশকের ‘ড্রিম টিম’ এবং বর্তমানে ‘অল রেডস্’ খ্যাত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। মোহামেডানের সংগ্রহ ৫ ম্যাচে ৯ পয়েন্ট। পয়েন্ট টেবিলে অবস্থান পঞ্চম। পক্ষান্তরে মুক্তিযোদ্ধার সংগ্রহ ৫ ম্যাচে ১২ পয়েন্ট। পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানে রয়েছে তারা।

‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে বুধবার মোহামেডান স্পোর্টিং ক্লাব মোকাবেলা করবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য প্রথম ম্যাচে বিকেল সোয়া ৪টায় অনুষ্ঠিত হবে এ ম্যাচটি। এই ম্যাচে মুক্তিযোদ্ধাকে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট ছিনিয়ে নেবার লক্ষ্য ঐতিহ্যবাহীদের। আর মুক্তিযোদ্ধার লক্ষ্য ম্যাচ জিতে শিরোপা দৌড়ে নিজেদের এগিয়ে রাখা। চলতি মৌসুমে তারুণ্যনির্ভর দল গড়েছে মুক্তিযোদ্ধা। তারপরও এই তরুণদের নিয়েই মৌসুমের সব ট্রফি জিততে চান দলটির কোচ আবু ইউসুফ। মৌসুমের শুরুতে ‘ফেডারেশন কাপ’-এর রানার্সআপ হয় দলটি। ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর প্রিমিয়ার লীগেও চ্যাম্পিয়ন হতে চায় তারা। চলমান লীগে তারা ফেনী সকারকে ২-১, চট্টগ্রাম আবাহনীকে ২-১, টিম বিজেএমসিকে ৩-১ এবং শেখ রাসেলকে ২-১ গোলে হারায়। তবে সর্বশেষ ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের কাছে ৫-২ গোলে হেরে যায় তারা।

পক্ষান্তরে মোহামেডান স্পোর্টিং ক্লাবও এবারের লীগে অপেক্ষাকৃত তরুণদের নিয়ে দলগঠন করে। তারা হারায় চট্টগ্রাম আবাহনীকে ৫-০, টিম বিজেএমসিকে ২-০ এবং ফরাশগঞ্জকে ২-১ গোলে। তবে হেরে যায় শেখ রাসেলের কাছে ০-১ এবং ব্রাদার্স ইউনিয়নের কাছেও ০-১ গোলে। মুক্তিযোদ্ধার কোচ আবু ইউসুফ জানান, ‘দলের ছেলেরা ভাল খেলছে। তবে গত ম্যাচে কিছু ভুলত্রুটি ছিল। এই ম্যাচে যেন সেরকম কিছু না ঘটে সেদিকে ছেলেদের খেয়াল রাখতে বলেছি।’ আজ মুক্তিযোদ্ধাকে হারিয়ে সেই ছন্দ ধরে রাখার প্রত্যাশা অরূপ বৈদ্যদের। তবে মুক্তিযোদ্ধাকে হারাতে পারলে গোল ব্যবধানে এগিয়ে থেকে মুক্তিযোদ্ধার তৃতীয় স্থানটি অধিকার করতে পারবে মোহামেডান। তাই আজকের মোহামেডান-মুক্তিযোদ্ধা ম্যাচটি দু’দলের কাছেই ভীষণ গুরুত্বপূর্ণ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হবে ‘জায়ান্ট কিলার’, ‘আইলো’ এবং ‘ডাইলপট্টি’ খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

২৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: