কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

না’গঞ্জে ছিনিয়ে নেয়া সন্ত্রাসী ৮ ঘণ্টা পর ৪ সহযোগীসহ গ্রেফতার

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁওয়ে পুলিশের কাছ থেকে তালিকাভুক্ত সন্ত্রাসী আমিরকে ছিনিয়ে নেয়ার ৮ ঘণ্টা পর ৪ সহযোগীসহ সোমবার রাতে আবারও গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ মোগরাপাড়া ইউনিয়নের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

সোমবার বিকেলে সোনারগাঁও থানার সেকেন্ড অফিসারের নেতৃত্বে পুলিশের একটি দল তালিকাভুক্ত সন্ত্রাসী ও একাধিক হত্যা মামলার আসামি আমিরকে হাবিবপুর এলাকা থেকে গ্রেফতার করে। থানায় নিয়ে আসার সময় আমিরের স্বজন ও সহযোগীরা হামলা চালিয়ে আমিরকে ছিনিয়ে নেয়। ৩ পুলিশ সদস্যসহ ৪ জন আহত হয়। এ সময় পুলিশ এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

পুলিশের ওপর হামলা ও আসামি ছিনতাইয়ের ঘটনায় মঙ্গলবার ৩৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও প্রায় ৪৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

ঝালকাঠিতে তিন সদস্যকে অজ্ঞান করে ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৮ এপ্রিল ॥ সদর উপজেলার কালিআন্দার গ্রামে উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবদুল বারেক তালুকদারের পরিবারের ৩ জনকে অজ্ঞান পার্টি খাবারের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে অজ্ঞান করে ৫ লক্ষাধিক টাকার সোনা ও নগদ টাকা চুরি করে নিয়েছে। সোমবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। রাতে গৃহকর্তা আবদুল বারেক তালুকদার ও তার স্ত্রী স্কুল শিক্ষিকা নার্গিস বেগম এবং ছেলে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নাবিল আরাফাত খাবার খেলে অচেতন হয়ে পড়ে। সকালে প্রতিবেশীরা টের পেয়ে এ পরিবারের আহত সদস্য তিনজনকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে।

বান্নী মেলা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ উৎসবমুখর পরিবেশে ব্রাহ্মণবাড়িয়ায় বান্নী মেলা অনুষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী এ মেলায় মঙ্গলবার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়া ও আশপাশের জেলা থেকে বিপুলসংখ্যক মেলাপ্রেমী পৌর এলাকার ভাদুঘরে তিতাস নদীর তীরে অংশ নেয়। মেলায় নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন দ্রব্যাদি, খাদ্য সামগ্রী, খেলনাসহ হরেক রকমের পণ্যের সমারোহ ঘটে। সব বয়সের মানুষের আগমনে মেলা হয়ে উঠে প্রাণবন্ত। এ সময় সনাতন ধর্মালম্বীরা পাপ মোচনের আশায় নদীতে স্থান করেন যা বারুনী স্থান নামে পরিচিত এ মেলা।

জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু রায়হান মিয়া বলেছেন, নিজেকে স্বাবলম্বী এবং আত্মমর্যাদাশীল ব্যক্তি হিসেবে সমাজে গড়ে তুলতে প্রশিক্ষণের যথেষ্ট গুরুত্ব রয়েছে। প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে কর্মক্ষম একজন মানুষ হিসেবে গড়ে তুলতে পারলে সরকারের এই কর্মসূচী সফলতা বয়ে আনবে।

মঙ্গলবার এফপিএবি মিলনায়তনে জেলা সমাজসেবা কার্যালয় দিনাজপুর এর আয়োজনে ৫০ দিনব্যাপী হিজড়া, হরিজন ও বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

২৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: