মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিলেটে দুই শিশু উদ্ধার ॥ পাচারকারী গ্রেফতার

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ সোমবার রাত সাড়ে ১২টায় নগরীর তালতলা থেকে তিন শিশুসহ এক পাচারকারীকে আটক করেছে পুলিশ। আটক আসাদ জামান আপন (২৫) আখাউড়া বাইপাস সড়কের লিটন মিয়ার ছেলে। উদ্ধার করা শিশুরা হলো- আখাউড়া শান্তিপুর গ্রামের আব্দুল আউয়ালের ছেলে আরাফাত হোসেন (১২), আখাউড়া দাখিল মাদরাসার অষ্টম শ্রেণীর ছাত্র ও ফেরদৌস মিয়ার ছেলে আসাদুল ইসলাম (১৩), একই মাদরাসার চতুর্থ শ্রেণীর ছাত্র ও মুক্তার মিয়ার ছেলে জয়নাল আবেদীন (৯)।

পুলিশ জানিয়েছে, সোমবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর তালতলা মসজিদের গেটের সামনে তিনটি শিশু ঘুরাফিরা করছিল। এ সময় তাদেরকে দেখে স্থানীয় এক মসজিদের ইমামের সন্দেহ হয়। পরে তাদের জিজ্ঞাসা করা হলে ওই তিন শিশু জানায় তারা আখাউড়া থেকে এসেছে। কার সঙ্গে কিভাবে এসেছে জানতে চাইলে তারা হোটেলের মধ্যে দু’জন ব্যক্তিকে দেখিয়ে দেয়। এ সময় মসজিদের পেশ ইমাম হাবিব আহমদ শিহাব পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আপনকে আটক করে। অন্য দু’জন পালিয়ে যায়। শিশুরা জানায়, তাদের কাজ ও খাবার দেয়ার লোভ দেখিয়ে ট্রেনে করে সিলেট নিয়ে আসা হয়েছে। শিশুদের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে। ঘটনাটি পাচারের উদ্দেশে না অন্য কোন কারণ আছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

নর্দান ভার্সিটিতে সমাবর্তন

সোমবার রাজধানীর মিরপুরে শহীদ সোহ্্রাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে নর্দান বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রপতি ও নর্দান বিশ্ববিদ্যালরে আচার্য মোঃ আব্দুল হামিদ। সমাবর্তন অনুষ্ঠানে চার হাজার ৬০০ স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী ডিগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান একে আজাদ চৌধুরী, নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আবদুল্লাহ, এনইউবির ভারপ্রাপ্ত প্রফেসর ড. আনোয়ারুল করীম। -বিজ্ঞপ্তি

ঈশ্বরদীতে ২০ লাখ টাকা হাতিয়ে প্রতারক চক্র উধাও

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্পে চাকরি দেয়ার নামে গড়ে ওঠা প্রতারক চক্র ৯৮ শিক্ষিত বেকার যুবকের কাছ থেকে ১৫-২৫ হাজার টাকা করে ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারণার শিকার প্রার্থীরা চাকরি এবং প্রতারক চক্রের সদস্যদের দেখা না পেয়ে হতাশাগ্রস্ত হয়ে টাকা ফেরত পাওয়ার আশায় নানা জায়গায় ধরনা দিচ্ছেন। এই চক্রের সদস্যরা প্রকল্প এলাকায় রূপপুর পাকার মোড়ের চায়ের দোকানে ও প্রকল্প এলাকা মাঠের খোলা স্থানে গাছতলায় অফিস খুলে বসে। চেয়ার-টেবিল ও ঘরবিহীন ভুয়া অফিসে প্রতিদিন হাজিরা খাতা দেখিয়ে পিয়ারপুরের তমাল, সেলিম, রুবেল, সাড়াগোপালপুর এলাকার আলমগীর হোসেন কবীর, সানাউল ইসলামসহ ৯৮ বেকার শিক্ষিত যুবকের কাছ থেকে ১৫ থেকে ২৫ হাজার টাকা করে ২০ লাখ টাকা হাতিয়ে উধাও হয়েছে।

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

২৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: