হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চেন্নাই-কলকাতার লড়াই আজ

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কলকাতা নাইটরাইডার্সের ভাগ্যটা ভাল না মন্দ তা বোঝা যাচ্ছে না। শক্তির বড় পরীক্ষার সুযোগটাই যে ভেস্তে গেল গৌতম গাম্ভীরদের! শনিবার বৃষ্টিতে ভেস্তে যায় র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা রাজস্থানের সঙ্গে ম্যাচ। ছয় খেলায় তিন জয় ও পরিত্যক্ত ম্যাচের ১ পয়েন্ট নিয়ে (মোট ৭ পয়েন্ট) টেবিলের তৃতীয় স্থানে বলিউড বাদশাহ শাহরুখ খানের মালিকানাধীন দলটি। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। চিপকে নিজেদের সপ্তম ম্যাচে আজ নাইটদের প্রতিপক্ষ শক্তিধর চেন্নাই।

সেরা শক্তির সঙ্গে ম্যাচটি ভেস্তে যাওয়ায় দলের ভা-ারে অন্তত ১ পয়েন্ট যোগ হয়েছে, তবে এতে মিশ্র অনুভূতি কলকাতা অধিনায়কের। গাম্ভীর বলেন, ‘ম্যাচটি নিয়ে সাধারণের মতো আমাদেরও আগ্রহ ছিল তুঙ্গে। সামর্থ্য প্রয়োগে ছেলেরা মুখিয়ে ছিল। দুর্যোগের ওপর কারও হাত নেই। আমাদের এখন সামনের দিকে তাকাতে হবে। কারণ টুর্নামেন্টের অর্ধেক ম্যাচ শেষ হতে যাচ্ছে। পয়েন্ট টেবিলে অবস্থান সুসংহত করতে প্রতি খেলাই গুরুত্বপূর্ণ।’ সেদিন আয়োজনে চেষ্টার কমতি ছিল না আয়োজকদের। মৌসুমী বৃষ্টিতে একেবারে জেরবার হয়ে পড়ে কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়াম। মাঝে সুপার সপার দিয়ে মাঠ শুকানোর চেষ্টা করা হয়। কিন্তু দ্বিতীয় দফায় বৃষ্টি এলে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়ার।

ছয় খেলায় এক হার, পাঁচ জয়ে দ্বিতীয় স্থানে অন্যতম ফেবারিট চেন্নাই। জাতীয় অধিনায় মহেন্দ্র সিং ধোনির নেত্বতাধীন চেন্নাই ২০১০ ও ২০১১-এর টানা দুবারের চ্যাম্পিয়ন। দলটিতে ধোনি ছাড়া আছেন রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ইরফান পাঠান, সুরেশ রায়না, মোহিত শর্মাদের মতো স্থানীয় তারকা। বিদেশীদের মধ্যে ব্রেন্ডন ম্যাককুলাম, ফাফ ডুপ্লেসিস, ডোয়াইন ব্রাভোর নাম উল্লেখ্য। নিজেদের শেষ ম্যাচেও কিংস ইলেভেন পাঞ্জাবকে ৯৭ রানের বিশাল ব্যবধানে হারায় তারা! অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে আসর শুরু করে কলকাতা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে ৩ উইকেটে হারের পর ঘুরে দাঁড়ায় গাম্ভীর বাহিনী।

পাঞ্চাব ও দিল্লীর ডেয়ারডেভিলস ও সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে প্রথম দেখায় তুলে নেয় সহজ জয়। দিল্লীর মাঠে দিল্লীকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারায় কলকাতা। ব্যাট হাতে দারুণ করছেন গৌতম গাম্ভীর, ইউসুফ পাঠানের মতো ‘পাওয়ার হিটার’। বোলিংয়ে এ পর্যন্ত ৯ উইকেট নেয়া মরকেল, ৬ উইকেট শিকারি পেসার উমেশ যাদবও দুর্বার। ছন্দে ফেরার ইঙ্গিত দিচ্ছেন রহস্য স্পিনার সুনিল নারাইন। ব্যাট হাতে দৃশ্যপট বদলে দেয়ার ক্ষমতা রাখেন আন্দ্রে রাসেল-রবিন উথাপ্পারা। যদিও পাকিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে দেশে ফিরে আসায় তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাচ্ছে না তারা। সিরিজ শেষে গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচে দেখা যেতে পারে বাংলাদেশী আইডলকে।

বাংলাদেশের মতো ভারতেও এখন বৃষ্টির মৌসুম। সন্ধ্যার দিকে ঝড়ের পূর্বাভাস থাকে প্রতিদিন। তবে চিপকের ম্যাচে আজ এসব নিয়ে না ভেবে মানসিক প্রস্তুতির কথাই জানিয়েছেন পেটের পীড়া থেকে সুস্থ হয়ে যোগ দেয়া অধিনায়ক। গাম্ভীর আরও বলেন, ‘টি২০তে প্রতি দলই শক্তিধর। আমরা সেরাটা দিতে প্রস্তুত।’

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: