মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ওজনিয়াকিকে হারিয়ে চ্যাম্পিয়ন কারবার

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে এ্যাঞ্জেলিক কারবাই হাসলেন শেষের হাসি। ফাইনালে ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে স্টুটগার্ট ওপেনের শিরোপা জিতলেন জার্মান তারকা এ্যাঞ্জেলিক কারবার। রবিবার ফাইনালে টুর্নামেন্টের ১৪তম বাছাই এ্যাঞ্জেলিক কারবার ৩-৬, ৬-১ এবং ৭-৫ গেমে পরাজিত করেন টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা ওজনিয়াকিকে। মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেনের আগে স্টুটগার্ট ওপেন জয়ের ফলে দারুণ উচ্ছ্বসিত জার্মান তারকা এ্যাঞ্জেলিক কারবার।

দুই সপ্তাহ আগেই চার্লস্টন ওপেনের শিরোপা জিতেছিলেন এ্যাঞ্জেলিক কারবার। যে কারণে স্টুটগার্ট ওপেনেও ফেবারিটের তকমাটা গায়ে মাখানো ছিল তার। খেলছেনও দুর্দান্ত। দ্বিতীয় পর্বে চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভাকে হারিয়ে শুরু। এরপর রাশিয়ান তারকা মারিয়া শারাপোভা, একাটেরিনা মাকারোভাকে হারিয়ে ফাইনালে উঠেন তিনি। আর শিরোপা জয়ের মঞ্চে সাবেক শীর্ষ তারকা ক্যারোলিন ওজনিয়াকিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন তিনি। নিজেদের ভক্ত-অনুরাগীদের সামনে টেনিসের অন্যতম সেরা তারকা ওজনিয়াকিকে পরাজিত করে ফাইনাল জেতাই দারুণ রোমাঞ্চিত কারবার। সেইসঙ্গে গর্বিতও। এ বিষয়ে তিনি বলেন, ‘ম্যাচের শেষ পর্যন্ত আমি লড়াইয়ের চেষ্টা করেছি এবং সর্বশক্তি প্রয়োগ করেছি। আর শেষে নিজেদের ভক্ত-অনুরাগীদের সামনে টুর্নামেন্টের ফাইনাল জিততে পেরে আমি অনেক গর্বিত।’ ক্যারোলিন ওজনিয়াকির বিপক্ষে এ্যাঞ্জেলি কারবারের জয়টি ছিল টানা ১১তম। অসাধারণ এই পারফর্মেন্সের ফলও পেয়েছেন তিনি। টেনিস র‌্যাঙ্কিংয়ের ১২তম স্থানে উঠে এলেন জার্মান তারকা। র‌্যাঙ্কিংয়ের একধাপ পতন ঘটেছে মারিয়া শারাপোভার। তার তৃতীয় স্থানটি দখল করে নিয়েছেন রোমানিয়ার সিমোনা হ্যালেপ। তবে মহিলা এককে শীর্ষস্থান অক্ষুণœ রেখেছেন আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস।

বার্সিলোনা ওপেনে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন জাপানের প্রতিভাবান তারকা কেই নিশিকোরি। স্পেনের পাবলো আন্দুজারকে হারিয়ে চ্যাম্পিয়ন হন তিনি। আর তার ম্যাচ দেখতে এদিন গ্যালারিতে উপস্থিত ছিলেন বার্সিলোনার তারকা ফুটবলার জেরার্ড পিকে ও তার বান্ধবী পপ তারকা শাকিরা। স্প্যানিশ লা লিগায় শনিবার এস্পানিওলের বিপক্ষে সহজ জয় পায় কাতালানরা। তাই পরের দিন পারিবারিক ছুটি উপভোগের সুযোগ ছিল খেলোয়াড়দের। সেই সুযোগটা দারুণভাবেই কাজে লাগালেন বার্সিলোনার স্প্যানিশ তারকা জেরার্ড পিকে। রবিবার বান্ধবী শাকিরা ও ছেলে মিলানকে নিয়ে বার্সিলোনা ওপেন দেখতে চলে যান পিকে। টেনিসের প্রতি ফুটবলারদের আগ্রহটা নতুন কিছু নয়। বার্সিলোনা ওপেন দেখতে গত সপ্তাহে গ্যালারিতে এসেছিলেন পিকের সতীর্থ নেইমারও। তবে নেইমার একা আসলেও পিকে আসেন পরিবারকে নিয়ে। আর এদিন গ্যালারিতে দারুণ সময় কাটে তাদের। আর কোর্টে লড়াই করেন কেই নিশিকোরি ও পাবলো আন্দুজার। শেষ পর্যন্ত জাপানের কেই নিশিকোরি ৬-৪ ও ৬-৪ গেমে সরাসরি সেটে পরাজিত করেন পাবলো আন্দুজারকে।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: