কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

রিয়ালের জয়ের নায়ক হার্নান্দেজ

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ধারে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে খেলছেন রিয়াল মাদ্রিদের হয়ে। কিন্তু বেশিরভাগ সময়ই তাকে নামতে হয় বদলি হিসেবে। তবে সুযোগগুলো কাজে লাগাতে ভুল করেন না মেক্সিকান এই ফরোয়ার্ড। বর্তমানে গ্যালাক্টিকো শিবিরে চলছে ইনজুরির মহামারি। যে কারণে নিয়মিত একাদশে খেলছেন হার্নান্দেজ। ক’দিন আগে চ্যাম্পিয়ন্স লীগে দলকে সেমিফাইনালে তোলার পর এবার স্প্যানিশ লা লিগায়ও দলের জয়ে নায়ক বনে গেছেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। হার্নান্দেজের জোড়া গোলে ভর করে রবিবার রাতে পিছিয়ে পড়েও রিয়াল মাদ্রিদ ৪-২ গোলে পরাজিত করে স্বাগতিক সেল্টা ডি ভিগোকে। এই জয়ে শিরোপা লড়াইয়ে ভালভাবেই থাকল ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

দারুণ জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সিলোনার সঙ্গে ব্যবধান ফের দুই পয়েন্টে কমিয়ে এনেছে রিয়াল। ৩৩ ম্যাচ শেষে শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ৮১। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৯। লা লিগায় আজ রাতে ফের মাঠে নামছে কাতালানরা। ন্যুক্যাম্পে বার্সিলোনার প্রতিপক্ষ গেটাফে। বুধবার রিয়াল খেলবে আলমেরিয়ার বিরুদ্ধে।

গত নবেম্বরে বার্সিলোনাকে তাদেরই মাঠে হারিয়ে চমক দেখিয়েছিল সেল্টা। এবার ঘরের মাঠে রিয়াল বধেও আত্মবিশ্বাসী ছিল তারা। দারুণ শুরু করে সেই পথেই ছিল দলটি। কিন্তু শেষ রক্ষা হয়নি। হারতে হয়েছে অদম্য রিয়ালের কাছে। ম্যাচের শুরুর দিকটা অবশ্য পুরোপুরিই নিজেদের করে নিয়েছিল সেল্টা। ম্যাচের নবম মিনিটে এ্যাগুডো ডুরানের অনেকটা একক নৈপুণ্যে এগিয়েও যায় তারা। বামদিক দিয়ে বল নিয়ে ঢুকে রিয়ালের দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডানদিকে সরে এসে ডুরান যে শট নেন তা ফেরাতে ব্যর্থ হন অতিথি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। পিছিয়ে পড়ার পর যেন হুশ ফেরে রিয়ালের। এর ফলও তারা পায় দ্রুত। ১৬ মিনিটে প্রায় ১৬ গজ দূর থেকে দুরন্ত এক শটে রিয়ালকে সমতায় ফেরান জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাস থেকে গোলটি করেন তিনি।

আট মিনিট পর রিয়ালকে ২-১ গোলে এগিয়ে নেন হার্নান্দেজ। জেমস রড্রিগুয়েজের সঙ্গে বল আদানপ্রদান করে বক্সে ঢুকে আড়াআড়ি শটে গোল করেন মেক্সিকান তারকা। অগ্রগামিতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আনচেলত্তি দল। ২৮ মিনিটে পাল্টা আক্রমণ থেকে মিনা লোরেঞ্জো গোল করে সেল্টাকে ম্যাচে ফেরান। ম্যাচের ৪০ মিনিটে রোনাল্ডোর শট পোস্টে লেগে ফিরে আসে। ৪৩ মিনিটে রড্রিগুয়েজে গোল করে রিয়ালকে ৩-২ ব্যবধানে এগিয়ে নেন। তার গোলটি আসে সেল্টার এক ডিফেন্ডারের পায়ে লেগে। বিরতির পর গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে সেল্টা। বেশ কয়েকটি আক্রমণে রিয়াল রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে তোলে দলটি। কিন্তু কাক্সিক্ষত গোলের দেখা আর পায়নি। উল্টো ম্যাচের ৬৯ মিনিটে রিয়ালের জয় নিশ্চিত করেন হার্নান্দেজ। মাঝমাঠ থেকে সার্জিও রামোসের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে সেল্টার রক্ষণব্যুহে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছেন, তার দল শিরোপা ছাড়া কিছুই ভাবছে না। তার মতে, দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে বার্সা। তবে একটি ম্যাচই সবকিছু বদলে দিতে পারে। সে আশাই করছেন ইতালিয়ান এই কোচ। সাক্ষাতকারে আনচেলত্তি বলেন, আমরা জয়ের ধারায় আছি। ভাল ফুটবল খেলছি। দলের পারফর্মেন্সে আমি খুশি। এভাবেই মৌসুম শেষ করতে চাই। দুই পয়েন্টে পিছিয়ে থাকলেও এখনও লীগ শিরোপা জয়ের সম্ভাবনা আছে আমাদের। তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য পরিষ্কার, পরবর্তী প্রতি ম্যাচ জিততে পারলে বার্সাকে অনবরত চাপে রাখা সম্ভব হবে। তবে এ মুহূর্তে সামনের ম্যাচগুলোর দিকেই দৃষ্টি রাখতে চাই। চেষ্টা থাকবে যেন মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করতে পারি।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: