কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শোয়েচলারকে নিয়ে ক্রুইফের ফেরা

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের প্রথম পর্বে আগামী জুনে অংশ নেবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিতে আজ মঙ্গলবার ভোরে ঢাকায় আসার কথা ডাচ্ কোচ লোডভিক ডি ক্রুইফের। সঙ্গে আসবেন জার্মান গোলরক্ষক কোচ ক্রিস্টিয়ান শোয়েচলার।

যদিও প্রিমিয়ার ফুটবল লীগের প্রথম পর্ব শেষ হওয়ার কথা রয়েছে ২১ মে। কিন্তু তার আগেই জাতীয় দলের ক্যাম্প শুরু করে দেয়ার পরিকল্পনা রয়েছে বাফুফের। ঢাকায় এসেই দলগঠন প্রক্রিয়া শুরু করবেন কোচদ্বয়। বিশ্বকাপ বাছাই খেলার আগে তিন প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল। বাফুফের পছন্দের তালিকায় রয়েছে আফগানিস্তান, সিঙ্গাপুর ও মিয়ানমার। তবে অনুশীলন ম্যাচের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ইতোমধ্যে আফগানিস্তান ৪ জুন প্রস্তুতি ম্যাচ খেলতে সম্মতি দিয়েছে বলে জানিয়েছে বাফুফে সূত্র। আর অন্য দুই দেশের সঙ্গেও কথা চলছে বলে জানা গেছে।

যদিও মে মাসের শেষ সপ্তাহেই ঢাকায় ফেরার কথা ছিল ক্রুইফ-শোয়েচলারের। কিন্তু বাফুফে তাকে আগে ভাগেই নিয়ে আসছে। বাংলাদেশের প্রথম ম্যাচ কিরগিজস্তানের বিপক্ষে ১১ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ১৬ জুন একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ তাজিকিস্তানের বিপক্ষে। এ দুটি ম্যাচ শেষে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের দ্বিতীয় পর্ব। বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের তৃতীয় ম্যাচ ৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে। পরের ম্যাচগুলো ৮ সেপ্টেম্বর, ১৩ অক্টোবর, ১২ ও ১৭ নবেম্ব^র এবং আগামী বছর ২৪ মার্চ। ঢাকা ছাড়ার আগে ক্রুইফ বলেছিলেন, প্রিমিয়ার লীগ চলাকালে তাকে হোমওয়ার্ক করতে হবে। কিরগিজস্তান দলে সে দেশের পাসপোর্টধারী চার আফ্রিকান খেলোয়াড় আছে। ৩ ঘানার এবং ১ ক্যামেরুনের। তাই বাংলাদেশ দলকে ভাল প্রস্তুতি নিতে হবে।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: