আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিনা শর্তেই কাজে যোগ দিলেন ইউনাইটেডের ১৪ ধর্মঘটী বৈমানিক

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ চারদিন ধর্মঘটের পর বিনা শর্তেই কাজে যোগ দিলেন ইউনাইটেড এয়ারওয়েজের ১৪ বৈমানিক। ধর্মঘট ডেকে ৪ দিনের মাথায় শর্তহীনভাবে শনিবার সন্ধ্যায় কাজে যোগ দেন ধর্মঘটী বৈমানিকরা। এক মাসের বকেয়া বেতনের দাবিতে গত বুধবার থেকে ধর্মঘটের ডাক দেন এয়ারওয়েজের ১৪ ক্যাপ্টেন। অবশ্য শুক্রবার থেকে বিকল্প ব্যবস্থায় বৈমানিক এনে ফ্লাইট পরিচালনা শুরু করে এয়ারওয়েজ কর্তৃপক্ষ। এতে বেকায়দায় পড়েন ধর্মঘটীরা।

ইউনাইটেড এয়ারওয়েজের ডিজিএম কামরুল ইসলাম জানান, কোন ধরনের শর্ত ছাড়াই শনিবার সন্ধ্যা সাতটায় ধর্মঘটে থাকা ক্যাপ্টেনরা কাজে যোগ দিয়েছেন। এরই মধ্যে তাঁরা ফ্লাইংও শুরু করেছেন। এর ফলে ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইট কার্যক্রম পুরোপুরি সচল হলো।

ইউনাইটেড এয়ারওয়েজে ১৪ ক্যাপ্টেন ও ২৫ ফার্স্ট অফিসার রয়েছেন। এর মধ্যে ফার্স্ট অফিসাররা কাজে করতে রাজি হলেও মূলত ক্যাপ্টেনদের কারণে ফ্লাইট বন্ধ থাকে। ধর্মঘটে গত দুই দিনে অভ্যন্তরীণ রুটের সাতটি ও আন্তর্জাতিক রুটে পাঁচটি ফ্লাইট বাতিল হয়েছে। নিজস্ব ক্যাপ্টেনদের ধর্মঘটের কারণে বাইরে থেকে শুক্রবার বৈমানিক এনে ফ্লাইট চালু করে কর্তৃপক্ষ।

মার্চ মাসের বেতন দাবিতে গত ১৯ এপ্রিল এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীকে চিঠি দেন ক্যাপ্টেনরা।

এ সময় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ৩০ এপ্রিলের মধ্যে তাদের বকেয়া এক মাসের বেতন পরিশোধের অঙ্গীকার করে। বিষয়টি সেখানেই সমাধান হয়ে গেলেও বুধবার সকালে হঠাৎ করেই তাঁরা ধর্মঘটের ডাক দেন। এর আগে গত বছরের ২৫ সেপ্টেম্বর ইউনাইটেডের সব ফ্লাইট চলাচল দু’দিন বন্ধ ছিল। ক্যাপ্টেন তাসবির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব থেকে পদত্যাগ করলে এই অচলাবস্থার সৃষ্টি হয়।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: