মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

মির্জা আব্বাসের আগাম জামিন শুনানি পিছিয়ে ৪ মে নির্ধারণ

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ তিনটি মামলায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ও নগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের আগাম জামিন শুনানির দিন পিছিয়ে আগামী ৪ মে পুনর্র্নির্ধারণ করেছে হাইকোর্ট। ফলে তিন মাস আত্মগোপনে থাকার পর ভোট সামনে রেখে প্রকাশ্যে এলেও বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য এখন জামিন ছাড়াই আজ মঙ্গলবারের নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন।

নাশকতার দু’টি ও দুর্নীতির এক মামলায় মির্জা আব্বাসের আইনজীবীদের সময়ের আবেদনের প্রেক্ষিতে সোমবার এ দিন পুনর্র্নির্ধারণ করেন হাইকোর্টের পৃথক দুই বেঞ্চ। বিচারপতি রুহুল কুদ্দুসের একক বেঞ্চ নাশকতার দুই মামলায় এবং বিচারপতি মোঃ মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের দ্বৈত বেঞ্চ দুর্নীতি মামলায় শুনানি পেছানোর আদেশ দেন।

আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার এহসানুর রহমান। সরকার পক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নী জেনারেল ড. বশির উল্লাহ। আবেদনের বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী সোমবার কার্যতালিকায় আসবে বলে জানিয়েছেন ডেপুটি এ্যাটর্নী জেনারেল ড. বশির উল্লাহ। আব্বাসের জামিনের বিষয়ে দ্বিধাবিভক্ত আদেশ নিষ্পত্তির জন্য রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নতুন করে একক (তৃতীয়) বেঞ্চ নির্ধারণ করে দেন।

সোমবার আদেশের পর ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, গত কয়েক দিন ধরে মির্জা আব্বাসের নির্বাচনী প্রচারে হামলা হচ্ছে। ফকিরাপুলে তার কর্মী আহত হয়েছে, গোড়ানে নির্বাচনী প্রচারের ক্যাম্প জ্বালিয়ে দেয়া হয়েছে। হাজারীবাগে তার এক সমর্থককে গ্রেফতারও করা হয়েছে। রবিবার রাতেও আব্বাসের বাসা ‘ঘেরাও করে’ রাখা হয়েছিল অভিযোগ করে তার আইনজীবী বলেন, এসব কারণে মির্জা আব্বাস নিরাপত্তাহীনতায় ভুগছেন। আরেকজন প্রার্থী মাহী বি চৌধুরীর ওপর আক্রমণ হয়েছে। এ বিষয়ে পুলিশের কোন তৎপরতা নেই। মির্জা আব্বাস নিজের জীবনের নিরাপত্তা প্রশ্নে আজকে আসতে পারেননি। এজন্য সময় চেয়েছি।

ডেপুটি এ্যাটর্নী জেনারেল বশির উল্লাহ বলেন, “আদালত সময়ের আবেদন মঞ্জুর করে শুনানি পিছিয়ে দিয়েছেন। আগামী সোমবার আবেদন দুটি শুনানির জন্য কার্যতালিকায় আসবে। পল্টন ও মতিঝিল থানার এ দুটি মামলায় মির্জা আব্বাসের বিরুদ্ধে নাশকতায় জড়িত থাকার অভিযোগ এনেছে পুলিশ।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: