মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কালিয়াকৈরে নির্মাণাধীন কারখানায় গ্যাসের আগুনে দগ্ধ ৭

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৭ এপ্রিল ॥ কালিয়াকৈরে সোমবার সকালে একটি নির্মাণাধীন কারখানার কম্প্রেসার রুমে অগ্নিকা-ে নির্মাণ শ্রমিকসহ অন্তত ৭জন দগ্ধ হয়েছেন। অগ্নিদগ্ধরা হলেন- রেহানা বেগম (৩০), ফজলুর রহমান (২৩), আবদুল মালেক (৩০), দুলাল হোসেন (২৬), জাহিদুল ইসলাম (৩৪), মোহাম্মদ ইয়াসিন (৪৫) ও আবু হোসেন (৫০)।

কালিয়াকৈর থানার এসআই আজিম হোসেন জানান, স্থানীয় পল্লী বিদ্যুত এলাকার আগামী ওয়াশিং লিমিটেড কারখানার বয়লার রুমের গ্যাস পাইপ লিক হয়ে গ্যাস বের হচ্ছিল। পাশেই নির্মাণ শ্রমিকদের জন্য কাজের বুয়া রান্নার প্রস্তুতি নিচ্ছিল। রান্নার প্রস্তুতির একপর্যায়ে সে চুলায় আগুন ধরানোর জন্য দিয়াশলাইয়ের কাঠি জ্বালালে সঙ্গে সঙ্গে আগুন ধরে পুরো কক্ষে ছড়িয়ে পড়ে। এ সময় কাজের বুয়াসহ ওই কক্ষে ঘুমিয়ে থাকা আরও ৬জন শ্রমিক আগুনে দগ্ধ হয়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

কালিয়াকৈর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার অপূর্ব বল জানান, সকাল সোয়া ৬টার দিকে নির্মাণাধীণ আগামী ওয়াশিং লিমিটেডের (সাবেক টেরি টাওয়েল) কারখানায় আগুনের খবর পেয়ে তাদের দুইটি ইউনিট গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো হয়। গ্যাস পাইপ লিকেজ দিয়ে বের হওয়া গ্যাসে চুলার আগুন থেকে ওই অগ্নিকা-ের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় ইন্টার স্টপ এ্যাপরেলন্স কারখানার কর্মী হারুন অর রশিদ জানান, আগে ওই কারখানার নাম ছিল এ্যাপেক্স টেরি টাওয়েল লিমিটেড। বর্তমানে কারখানাটির নাম মেসার্স আগামী ওয়াশিং লিমিটেড।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: