কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভোট কেনার সময় মহিলা নেত্রীসহ বিএনপির ৮ নেতাকর্মী আটক

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি প্রার্থীর পক্ষে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে টাকার বিনিময়ে ভোট কেনার সময় বিভিন্ন থানা এলাকা থেকে বিএনপির এক মহিলা নেত্রীসহ ৮ বিএনপি নেতাকর্মীকে হাতেনাতে টাকাসহ আটক করেছে পুলিশ। আটককৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ভোট কেনার কাজে ব্যবহৃত প্রায় সাড়ে ৩ লাখ টাকা। আটকদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়েছে। রমনা থানা থেকে আটক বিএনপি কর্মী মাসুদকে ২৫ হাজার টাকা অনাদায়ে ২ মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আটককৃত অপরদের সাজা প্রদানের প্রক্রিয়া চলছে। এছাড়া শাহবাগে আওয়ামী লীগ সমর্থিত ২১ নম্বর ওয়ার্ডের কমিশনার প্রার্থী এসএম এনামুল হক আবীরের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় পাঁচজন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

রবিবার রাত বারোটার দিকে রাজধানীর হাজারীবাগ থানাধীন গণকটুলী লেইন এলাকার চল্লিশঘর বস্তি এলাকা থেকে আলাউদ্দিন (৩৮) নামে একজন আটক করে পুলিশ। আটকের সময় আলাউদ্দিন ভোটারদের ভোট কেনার জন্য টাকা দিচ্ছিল। তার কাছ থেকে ভোট কেনার সাড়ে ২৫ হাজার টাকা উদ্ধার হয়। টাকাগুলো বিএনপি সমর্থিত ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে মগ মার্কায় ভোটার কেনার উদ্দেশ্যে ভোটারদের দেয়া হচ্ছিল।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুল ইসলাম জানান, আটক আলাউদ্দিন হাজারীবাগ থানা যুবদলের সহ-সভাপতি। তার বাড়ি হাজারীবাগ থানাধীন গজমহল রোডের ১৭/১ নম্বর বাড়িতে। মগ মার্কায় ভোট কেনার জন্য টাকাগুলো আলাউদ্দিন ভোটারদের মাঝে বিতরণ করছিলেন। এ সময় টহলরত পুলিশ তাকে আটক করে। আলাউদ্দিনকে ঢাকা মহানগর পুলিশের ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়েছে।

রবিবার দিবাগত রাত দেড়টার দিকে রমনা থানা এলাকা থেকে ভোট কেনার জন্য ভোটারদের টাকা দেয়ার সময় পনেরো হাজার টাকাসহ মাসুদ নামে একজন আটক করে পুলিশ।

রমনা মডেল থানার ভারপ্রাপ্ত মশিউর রহমান জনকণ্ঠকে জানান, মাসুদ বিএনপি কর্মী। তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী শেখ আমির হোসেন আমিরের পক্ষে ভোট কেনার জন্য ভোটারদের টাকা দিচ্ছিলেন। এ সময় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। ডিএমপির মিডিয়া বিভাগের অতিরিক্ত উপকমিশনার এসএম জাহাঙ্গীর আলম সরকার জনকণ্ঠকে জানান, মাসুদকে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদ- দিয়েছে।

এছাড়া সোমবার সন্ধ্যা সাতটার দিকে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে ভোট কেনার সময় বিএনপি নেত্রী শারফিনসহ ৬ বিএনপি নেতাকর্মী পুলিশের কাছে হাতেনাতে ধরা পড়েছে। ডিএমপির মিডিয়া বিভাগের অতিরিক্ত উপকমিশনার এসএম জাহাঙ্গীর আলম সরকার জনকণ্ঠকে জানান, ঢাকা উত্তরের বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে ভোট কেনার সময় শারফিনসহ ছয়জনকে আটক করেছে মিরপুর মডেল থানা পুলিশ। গ্রেফতারকৃতদের কাছ থেকে ভোট কেনার কাজে ব্যবহৃত ৩ লাখ টাকা উদ্ধার হয়েছে। তাদের ডিএমপির ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়েছে।

এদিকে সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে রাজধানীর শাহবাগ থানাধীন পাবলিক লাইব্রেরীর সামনে ২১ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী এসএম এনামুল হক আবীরের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। তিনি ঘুড়ি মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। হামলায় অন্তত ৫ জন আহত হয়। প্রার্থীর অভিযোগ, ঘটনার সময় তিনি তাঁর এজেন্টদের নির্বাচনের বিষয়ে আনুষ্ঠানিকভাবে নানা বিষয়াদি বুঝিয়ে দিচ্ছিলেন। এ সময় মাইনুদ্দিন বাবুর নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন যুবক তাদের ওপর হামলা চালায়। এতে কয়েকজন আহত হন।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: