মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

টেস্টেও পাকি বধের মিশন শুরু কাল

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫, ০৬:১৬ পি. এম.

স্পোর্টস রিপোর্টার খুলনা থেকে ॥ ওয়ানডে সিরিজে টানা তিন ম্যাচ হারের পর একমাত্র টি২০ ম্যাচেও বাংলাদেশের কাছে হেরেছে পাকিস্তান। আর তাতেই মনে হচ্ছে কাজ হয়ে গেছে। কী কাজ হয়েছে? আজ প্রথম টেস্ট খেলতে নামার আগেই পাকিদের কম্পন শুরু হয়ে গেছে। তাইতো একবারও পাকিস্তান অধিনায়ক মিসবাহ উল হক বলতে পারছেন না যে টেস্টে জিতবেনই। উল্টো বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম কিন্তু ঠিকই ওয়ানডে ও টি২০ জেতার আত্মবিশ্বাস টেস্টেও কাজে লাগানোর কথা উচ্চস্বরেই বলছেন।

হায়, কী দুর্দশা হয়েছে পাকিস্তানের! সেই দুর্দশা আবার বাংলাদেশের বিপক্ষেই হচ্ছে। বিশ্বকাপের পর সব যেন ওলট-পালট হতে শুরু করেছে পাকিস্তানের। একই টুর্নামেন্টে বাংলাদেশ এতটাই ভাল খেলেছে যে সেই ধারাবাহিকতার এক চুলও নড়চড় হচ্ছে না। পাকিস্তানকে ওয়ানডেতে বাংলাওয়াশ করে দিল বাংলাদেশ। এরপর টি২০ ম্যাচেও হারিয়ে দিল। এবার টেস্টেও পাকিস্তানকে কাঁপানোর পালা। যে মাঠে খেলা হবে সেটিও আবার ‘লাকি ভেন্যু’ই, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম। যে স্টেডিয়ামে সর্বশেষ টেস্টটি জিম্বাবুইয়ের বিপক্ষে দাপটের সঙ্গেই জিতেছে বাংলাদেশ। এবার পাকিস্তানকে টেস্টেও শিক্ষা দেওয়ার সুযোগ।

দলটি টেস্টে যতই শক্তিশালী হোক। মিসবাহ, ইউনুস, হাফিজ, আজমল, ওয়াহাবদের নিয়ে যতই দল এগিয়ে যাওয়ার চেস্টা করে যাক, পেছনেতো ‘বাংলাওয়াশ’ টেনে ধরবেই। সেটিতো চাপ প্রয়োগ করবেই। এরপর আবার পাকিস্তান ক্রিকেটারদের খানিক ভয়ও কাজ করবে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে নেমে টানা ৪ ম্যাচে হারের পর সমালোচনা চলছেই। সেই সমালোচনাও ছোয়া ক্রিকেটারদের গাঁয়ে ভালভাবেই লাগছে। সোমবার দুপুরে যখন পাকিস্তান ক্রিকেটাররা সেন্ট্রাল উইকেট, নেটে অনুশীলন করল; তখন তাদের ভেতর আত্মবিশ্বাস বলে কিছুই দেখা গেল না। বোঝাই যাচ্ছে, ভেঙ্গে পড়েছে দলটি। এখন এ সুযোগটিও যদি কাজে লাগানো যায় তাহলেতো টেস্টেও পাকিস্তানকে বিপাকে ফেলতে পারবে বাংলাদেশ।

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫, ০৬:১৬ পি. এম.

২৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: