আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নয়া পল্টনে বিএনপি‘র মনিটরিং সেল: এজেন্টদের হয়রানির অভিযোগ

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫, ০৫:৫৬ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ মঙ্গলবার অনুষ্ঠেয় তিন সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীদের এজেন্ট এবং দলের নেতা-কর্মী-সমর্থকদের হুমকি-ধামকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ড. রিপন বলেন, বিএনপি গণতন্ত্র, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাসী। যদি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয় এবং মঙ্গলবারের নির্বাচন সুষ্ঠু হয়, তবে বিএনপি সমর্থিত প্রার্থীরাই জয়লাভ করবে।

কিন্তু নির্বাচন কমিশন (ইসি) পক্ষপাতমূলক আচরণ করছে অভিযোগ করে তিনি সংস্থাটিকে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে কোমর সোজা করে দাঁড়ানোর আহ্বান জানান।

তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে কিছু ভূঁইফোড় সংগঠন যে ধরনের রিপোর্ট বা সার্টিফিকেট দিচ্ছে তা প্রত্যাখ্যান করছে বিএনপি। তাদের এ ধরনের জরিপ কখনোই মানবে না বিএনপি।

তিনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে বলেন, নির্বাচনের আগে যৌথ বাহিনীর অভিযানের নামে আইন-শৃঙ্খলা বাহিনী ও সরকার দলীয় লোকজন বিএনপির প্রার্থীদের এজেন্ট, কর্মী ও সমর্থকদের বাড়ি ঘরে হানা দিচ্ছে। তাদের হুমকি-ধামকি দিচ্ছে, ভয়-ভীতি দেখাচ্ছে। তাদের পরিবারের লোকজনের সঙ্গেও দুর্ব্যবহার করছে। এটা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নয়।

নির্বাচন পর্যবেক্ষণে মঙ্গলবার সকাল ৮টা থেকে পূর্ণাঙ্গ ফলাফল পাওয়া পর্যন্ত নয়াপল্টনে বিএনপির একটি মনিটরিং সেল কাজ করবে এবং তার দায়িত্বে ড. রিপন নিজেই থাকবেন বলে জানান।

বিএনপির এ নেতা আশাবাদ ব্যক্ত করে বলেন, ইসি যদি এখনও চায়, তবে নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব। নির্বাচন সুষ্ঠু করতে তিনি ইসিকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক ও ফরিদপুর জেলা শাখার সভাপতি জহিরুল হক শাহাজাদা মিয়া, বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, মহিলা দলের স‍াধারণ সম্পাদক শিরিন সুলতানা, নেত্রী হেলেন জেরিন খান, শাম্মী আখতার প্রমুখ।

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫, ০৫:৫৬ পি. এম.

২৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: