মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রিমিয়ার ফুটবলে আজ মাঠে নামছে চার বড় দল

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫
  • অপরাজেয় শেখ জামালকে থামাতে পারবে শেখ রাসেল? আবাহনী-ব্রাদার্স এগিয়ে
  • যাওয়ার লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ আজ বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের গরম একটা দিন। কারণ আজ একই সঙ্গে চার শীর্ষ দল মাঠে নামছে। এখন পর্যন্ত শীর্ষস্থান ধরে রেখেছে শেখ জামাল ধানম-ি ক্লাব। আগের পাঁচ ম্যাচেই তারা জয় তুলে নিয়েছে। তবে বড় কোন চ্যালেঞ্জের মুখে দাঁড়াতে হয়নি শেখ জামালকে। তবে বাকি তিন দল শেখ রাসেল ক্রীড়াচক্র, আবাহনী লিমিটেড এবং ব্রাদার্স ইউনিয়ন ইতোমধ্যেই বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা অর্জন করেছে চলতি আসরে। আজ শেখ জামালকে প্রথমবারের মতো কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় নামতে হবে। আজ বিকেল ৪টা ১৫ মিনিটে হাইভোল্টেজ ম্যাচে তাদের প্রতিপক্ষ শেখ রাসেল। দিনের আরেক ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় কঠিন পরীক্ষায় ব্রাদার্সের মুখোমুখি হবে আবাহনী। দুটি ম্যাচই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

টানা পাঁচ রাউন্ডে প্রতিপক্ষের বিরুদ্ধে সহজ জয় তুলে নিয়েছে শেখ জামাল। সবমিলিয়ে ১৪ গোল করে হজম করতে হয়েছে তিনটি। এ ৫ ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল ফরাশগঞ্জ, রহমতগঞ্জ, ফেনী সকার ক্লাব, চট্টগ্রাম আবাহনী ও টিম বিজেএমসি। গত রাউন্ডে কিছুটা শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে শুধু বিজেএমসির মুখোমুখি হতে হয়েছিল। আর ওই পরীক্ষায় উতরে যেতে বেশ কষ্ট করেই ২-১ গোলের জয় পেয়েছে তারা। এবার আরও বড় পরীক্ষা সামনে এসেছে। শেখ রাসেলের বিরুদ্ধে নামবে আজ তারা। রাসেল অবশ্য চার ম্যাচ খেলে একটিতে পরাজয় দেখেছে। ৯ পয়েন্ট নিয়ে যদিও তারা এখন ৬ নম্বরে আছে। তবে জামালকে হারিয়ে দিতে পারলেই এক লাফে দুই নম্বরে উঠে আসার সুযোগ হবে রাসেলের। বর্তমান ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে মুক্তিযোদ্ধা সংসদ। তাদের ধরে ফেলার সুযোগ এবার রাসেলের। তবে সে জন্য শীর্ষস্থানে থাকা শেখ জামালকে হারানোর কঠিন মিশনে নামতে হবে আজ তাদের। ন্যূনতম ড্র করলেও একধাপ ওপরে উঠে আসতে পারবে শেখ রাসেল। আর হারজিত বা ড্র যাই হোক না কেন ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানেই থাকবে শেখ জামাল। এ কারণে অনেকটাই চাপমুক্ত আছে দল।

দিনের আরেকটি গুরুত্বপূর্ণ ম্যাচ আবাহনী-ব্রাদার্সের। উভয় দল পাঁচ ম্যাচ খেলে তিনটি করে জয় এবং একটি করে ড্র ও পরাজয় দেখেছে। ১০ পয়েন্ট নিয়ে যথাক্রমে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছে যথাক্রমে আবাহনী-ব্রাদার্স। আজ নিজেদের মধ্যে লড়াইয়ে পরস্পরকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ। তবে দু’দলের মধ্যে যে দল জিতবে তারা ১৩ পয়েন্ট নিয়ে এককভাবে দ্বিতীয় স্থানে উঠে আসবে। পরাজিত হলে অবস্থানের কোন নড়চড় হবে না। গোপীবাগের দল ব্রাদার্স এবার দুর্দান্ত খেলছে। ইতোমধ্যেই তিনটি বড় ম্যাচ খেলেছে তারা শেখ রাসেল, মোহামেডান ও মুক্তিযোদ্ধার বিরুদ্ধে। এর মধ্যে রাসেলের কাছে শেষ মুহূর্তের গোলে ২-১ গোলের পরাজয় বরণ করেছিল। তবে গত রাউন্ডে শক্তিশালী মুক্তিযোদ্ধাকে ৫-২ আর চতুর্থ রাউন্ডে মোহামেডানকে ১-০ গোলে হারিয়ে নিজেদের শক্তির প্রমাণ দিয়েছে ব্রাদার্স। আত্মবিশ্বাসীও এখন অনেক। তাই আজ আবাহনীর বিরুদ্ধে খুব বেশি দুশ্চিন্তার কারণ নেই ব্রাদার্সের। তাই আবাহনীর জন্য বেশ কঠিন চ্যালেঞ্জ আজ ব্রাদার্স বাধা। তবে শেষ পর্যন্ত মাঠের লড়াইয়ে জিততে পারে যে কোন দলই। দেখা যাক আজ জ্বলে উঠে কে ছিনিয়ে নেয় জয়।

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫

২৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: