কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫
  • উৎসবমুখর খুলনা, নিরাপত্তা জোরদার

অমল সাহা ॥ বাংলাদেশ-পাকিস্তান ক্রিকেট টেস্ট ম্যাচকে ঘিরে খুলনায় উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। রাস্তায় তৈরি করা হয়েছে অসংখ্য তোরণ। রাতের নগরী আলোয় উদ্ভাসিত হচ্ছে। ক্রিকেটপ্রেমীদের মধ্যে উচ্ছ্বাস ও আনন্দের ফোয়ারা বইছে। হোটেল-স্টেডিয়াম জুড়ে গড়ে তোলা হয়েছে কঠোর নিরাপত্তা বলয়। ২৮ এপ্রিল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ।

খুলনার ক্রিকেট ভেন্যু শেখ আবু নাসের স্টেডিয়ামের সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। শনিবার সন্ধ্যায় খুলনায় পৌঁছেছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তান দল। রাতে একই হোটেল সিটি ইন অবস্থান করে মেজবাহ ও মুশফিকবাহিনী। শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে রবিবার সকালে পাকিস্তান ও বিকেলে টাইগাররা অনুশীলন করেছে। আজ সোমবার দুই দল একইভাবে অনুশীলন করবে বলে বিসিবির কর্মকর্তারা জানিয়েছেন।

টেস্ট ভেন্যু হিসেবে শেখ আবু নাসের স্টেডিয়ামের অভিষেক হয় ২০১২ সালে। দুই বছরের অপেক্ষার পর গত বছরের ৩ নবেম্বর থেকে এই স্টেডিয়ামে জিম্বাবুইয়ের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশ দল টেস্ট ম্যাচ খেলে। ওই ম্যাচে ব্রেন্ডন টেইলর-চিগুম্বুরাদের ১৬২ রানে হারায় টাইগাররা। সে স্মৃতি খুলনাবাসীর মনে এখনও তরতাজা। জিম্বাবুইয়ের বিপক্ষে বিশাল জয়লাভের প্রায় ৬ মাস পর একই ভেন্যুতে সাদা জার্সি পরে নামার অপেক্ষায় মুশফিক-সাকিব-তামিমরা। দুরন্ত বাংলাদেশের সামনে এবার নিষ্প্রভ পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজ জয়ের ধারাবাহিকতায় টেস্ট সিরিজেও খুলনা থেকে টাইগাররা এগিয়ে যাবে এই প্রত্যাশা এখন খুলনাবাসীর।

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে টেস্ট ম্যাচকে ঘিরে খুলনায় ক্রিকেট প্রেমিদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। নগরীর প্রবেশ পথসহ প্রধান প্রধান সড়কে শাভা পাচ্ছে সুসজ্জিত তোরণ। টাইগারদের বন্দনায় বহু বিলবোর্ডও স্থাপন করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ মোড়সহ বিভিন্ন সড়কের ডিভাইডারগুলোতে আলোকসজ্জা করা হয়েছে তাতে রাতে প্রধান রাস্তাগুলোতে আলো ঝলমল করছে।

সংশিষ্ট সূত্র জানায়, খেলার টিকেট বিক্রি শুরু হবে আজ সোমবার থেকে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক খুলনা শাখা ও খানজাহান আলী শাখায় ইউক্যাশ ও নগদ উভয় পদ্ধতিতেই টিকেট সংগ্রহ করা যাবে। খুলনা টেস্টের জন্য মোট ৬ ক্যাটাগরিতে দর্শকরা টিকেট নিতে পারবেন। টিকিটের দাম সর্বনিম্ন ২০ টাকা ও সর্বোচ্চ ১ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

শেখ আবু নাসের স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার আবদুস সাত্তার কচি জানান, টেস্ট ম্যাচের জন্য স্টেডিয়ামের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। গ্যালারির ভাঙ্গা চেয়ারগুলো সরিয়ে সেখানে বসানো হয়েছে নতুন চেয়ার। আউট ফিল্ড ও উইকেটের পরিচর্যা চলছে নিয়মিত। দ্রুতই জায়ান্ট স্ক্রিন ও ইলেক্ট্রনিক স্কোর বোর্ড পরীক্ষা করতে ঢাকা থেকে কর্মকর্তারা এসেছেন। টেস্ট ম্যাচকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা। থাকবে আর্চওয়ে গেট, ডগ স্কোয়াড ও বোমা শনাক্তকরণ মেশিন। খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি জানিয়েছেন, হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াতের সময় সড়কের দুই পাশ ও উঁচু ভবনে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে। খেলার ৫ দিন স্টেডিয়াম জুড়ে ৩ স্তরের নিরাপত্তা বলয় থাকবে। হোটেল ও স্টেডিয়ামের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, আর্মড পুলিশসহ বিভিন্ন বাহিনীর প্রায় ২ হাজার সদস্য দায়িত্ব পালন করবেন।

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫

২৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: