আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফাইনালে ওজনিয়াকি-কারবার

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫
ফাইনালে ওজনিয়াকি-কারবার
  • স্টুটগার্ট ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন সিমোনা হ্যালেপ

স্পোর্টস রিপোর্টার ॥ স্টুট গার্ট ওপেনের ফাইনালে উঠলেন ক্যারোলিন ওজনিয়াকি। শনিবার সেমিফাইনালে সিমোনা হ্যালেপের বিপক্ষে ম্যারাথন লড়াই জিতে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেন তিনি। চলতি মৌসুমে এটি তার ক্যারিয়ারের তৃতীয় ফাইনাল। গত বছর নিউইয়র্কে ম্যারাথনে অংশ নিয়েছিলেন ডেনমার্কের এই টেনিস তারকা। টুর্নামেন্টের সেমিফাইনালেও আরেকটি ম্যারাথন খেলতে হয় তাকে। রোমানিয়ার সিমোনা হ্যালেপের বিপক্ষে জয় পেতে এদিন তার সময় লাগে ২ ঘণ্টা ৫৮ মিনিট। শেষ চারের লড়াইয়ে টেনিস র‌্যাংকিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা ক্যারোলিন ওজনিয়াকি ৭-৫. ৫-৭ এবং ৬-২ গেমে হারান রোমানিয়ার সিমোনা হ্যালেপকে।

ফাইনালে ওজনিয়াকির প্রতিপক্ষ এখন লোকাল তারকা এ্যাঞ্জেলিক কারবার। জার্মান তারকা সেমিফাইনালে আমেরিকার মেডিসন ব্রেঞ্জলকে পরাজিত করে ফাইনালে উঠেন। শেষ চারে এ্যাঞ্জেলিক কারবার ৬-৩ এবং ৬-১ গেমে সহজেই হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেন। চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত খেলছেন এ্যাঞ্জেলিক কারবার। গত দুই সপ্তাহ আগেও চালর্স্টন ওপেন জয়ের স্বাদ পেয়েছেন তিনি। তাই এবার ফাইনালে ক্যারোলিন ওজনিয়াকিকে হারাতে পারলে টানা দ্বিতীয় শিরোপা জয়ের স্বাদ পাবেন ডেনমার্কের এই টেনিস তারকা। আর ক্যারিয়ারে এটা হবে তার পঞ্চম ডব্লিউটিএ শিরোপা জয়।

এই টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে এ্যাঞ্জেলিক কারবার চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভাকে হারিয়ে চমকে দিয়েছিলেন। এরপর কোয়ার্টার ফাইনালেও রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভাকে পরাজিত করেন তিনি। এখন তার চোখে মুখে শিরোপা জয়ের হাতছানি। টুর্নামেন্টটি হচ্ছে জার্মানির স্টুটগার্টে। তাই শুরু থেকেই স্থানীয় সমর্থকদের সমর্থন পাচ্ছেন তিনি। সেই সমর্থন ফাইনালের মঞ্চেও যে পাবেন সেটা অনুমিতই। তবে ফাইনাল জয়ের জন্য সাম্প্রতিক সময়ে কঠোর পরিশ্রম করছেন বলেও জানিয়েছেন তিনি। সেইসঙ্গে ক্যারোলিন ওজনিয়াকির বিপক্ষে লড়াইটাও যে কঠিন হবে সেটাও তার ভাল জানা। এ বিষয়ে ড্যানিশ এই টেনিস তারকা বলেন, ‘আমরা যখনই একে অপরের বিপক্ষে খেলেছি সবগুলো ম্যাচের ফলাফলই খুব কাছাকাছি ছিল। তবে এবার আমি সত্যিই শিরোপা জয়ের জন্য অতিরিক্ত মনোযোগী। এই মুহূর্তে আমি আমার সেরাটা দিয়েই টেনিস খেলছি এবং দারুণ উপভোগও করছি। অনুশীলনে বেশ পরিশ্রম করছি।’

জানুয়ারিতে অকল্যান্ডে হেরেছিলেন ক্যারোলিন ওজনিয়াকি। কিন্তু মার্চে কুয়ালালামপুরে জয়ের দেখা পান তিনি। এর ফলে মৌসুমের দ্বিতীয় শিরোপা জিততেও দারুণ আত্মবিশ্বাসী ওজনিয়াকি। তাই সেমিফাইনাল জয়ের পরই ঘোষণা দিয়ে দেন যে ম্যাচের শেষ পর্যন্ত লড়াই করে যাবেন তিনি। এ বিষয়ে ওজনিয়াকির অভিমত হলো, ‘এই মুহূর্তে আমি খুবই ভাল খেলছি। যার অনুভূতিও অসাধারণ। আশা করি শিরোপা না জেতা পর্যন্ত লড়াই করে যাব আমি।’

সেমিফাইনালে ফেবারিট ছিলেন ওজনিয়াকির প্রতিপক্ষ সিমোনা হ্যালেপও। কিন্তু শেষ পর্যন্ত পারেননি রোমানিয়ান তারকা। তবে চেষ্টা করেছেন ঠিকই। যে কারণেই দীর্ঘ তিন ঘণ্টা লড়াই শেষেই জিততে হলো ওজনিয়াকিকে। আর ম্যারাথন ম্যাচ প্রসঙ্গে ওজনিয়াকি বলেন, ‘আমি এরকম দীর্ঘ সময়ের খেলা খেলতে খুব ভালোবাসী। প্রতিপক্ষের বিপক্ষে তিন ঘণ্টার লড়াই করতে পারলে সেটা খুব ভালই লাগে।’ এদিকে সেমিতে ওজনিয়াকির কাছে হেরে হতাশ রোমানিয়ার সিমোনা হ্যালেপ। তবে রোমানিয়ার এই তারকা খেলোয়াড়ের সান্ত¡না হলো র‌্যাংকিংয়ে উন্নতি। কেননা তৃতীয় স্থান থেকে এক ধাপ উপরে উঠে র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানটি দখল করবেন হ্যালেপ। স্টুটগার্ট ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন রাশিয়ার মারিয়া শারাপোভা। তার ব্যর্থতার কারণেই র‌্যাংকিংয়ে অবনতি ঘটে। যে কারণে মারিয়া শারাপোভার তৃতীয় স্থানটি দখল করে নিবেন সিমোনা হ্যালেপ।

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫

২৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: