আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫
  • আমতলীতে শিক্ষক হত্যা মামলার ৫ আসামি রিমান্ডে

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২৬ এপ্রিল ॥ রবিবার আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মাদ্রাসা শিক্ষক মোঃ শহীদুল ইসলামকে কুপিয়ে হত্যা মামলার আটককৃত ৫ আসামিকে ৭ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন।

জানা গেছে, গত মঙ্গলবার সকালে উপজেলার তালুকদার বাজার সড়কের বাঁশতলা নামক স্থানে গাজীপুর বন্দর সিনিয়র ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ শহীদুল ইসলামকে (৪৫) সন্ত্রাসীরা কুপিয়ে হাত-পা কেটে বিচ্ছিন্ন করে দেয়। ঢাকায় নেয়ার পথে ওই রাতেই আবদুল্লাপুরে মৃত্যুবরণ করেন। এ ঘটনায় মোঃ শহীদুল ইসলামের চাচাতো ভাই মনির হাওলাদার বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ এ মামলার ৫ আসামি সাইদুল (১৯), বাহাদুর (২২), ইয়াকুব (৩৩), মাহাতাব (৩০) ও কাওসারকে (৩১) আটক করেছে।

পদ্মা সেতু

মাদারীপুরে ক্ষতিপূরণ

বঞ্চিতদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৬ এপ্রিল ॥ পদ্মা সেতুর নদীশাসন বাঁধের জমি অধিগ্রহণে ক্ষতিপূরণ বঞ্চিত ২শ’ পরিবার মাদারীপুরের কাওড়াকান্দি ফেরিঘাট এলাকায় বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে। রবিবার বেলা ১১টার দিকে কাওড়াকান্দি ১নং ভিআইপি ফেরিঘাট থেকে মিছিল শুরু হয়ে পাঁচ্চর এলাকায় গিয়ে শেষ হয়। এরপর ঢাকা-খুলনা মহাসড়কের বেইলিব্রিজ এলাকায় রাস্তায় শুয়ে সড়ক অবরোধ করে রাখে ক্ষতিগ্রস্তরা।

পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। মিছিল ও অবরোধ কর্মসূচীর সময় মহাসড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ক্ষতিপূরণ দাবি কমিটির সদস্য সচিব হারুন বয়াতী, সদস্য কবির হোসেনসহ অন্যরা।

পার্বতীপুরে ঝড়ে ল-ভ- দুই গ্রামের মানুষ এখনও আকাশের

নিচে

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর ২৬ এপ্রিল ॥ মঙ্গলবারের কাল বৈশাখীর ঝড়ে ল-ভ- দালালীপাড়া ও ডাঙ্গাপাড়া গ্রামে এখনও স্বাভাবিক অবস্থা ফিরে আসেনি। শহর থেকে ৭ কিমি. দূরে মনম্মথপুর ইউনিয়নের অন্তর্গত ঘটনাস্থলে ৫ দিন পরে রবিবার সকালে এসে দেখা গেল পাশাপাশি গ্রাম দুটির ক্ষতিগ্রস্তরা এখনও ঘর তুলতে পারেনি। তারা রয়েছে খোলা আকাশের নিচে। দালালীপাড়ার শফিকুল আলম, আজিজুল ইসলাম, মমেজা খাতুন ও শফিকুল ইসলাম জানান, ঝড়ের পরের দিন দিনাজপুর জেলা প্রশাসকের নেতৃত্বে ইউএনও, উপজেলা চেয়ারম্যানসহ ক্ষমতাশীন আওয়ামী লীগের স্থানীয় নেতৃবর্গ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। সাহায্য দেয়া হয়েছে দুই গ্রাম মিলে ৬০ পরিবারের বাড়িপ্রতি ১০ কেজি চাল ও নগদ পাঁচ শ’ শত টাকা। ঘর নির্মাণ করে দেয়ার আশ্বাস দেয়া হয়েছে।

মাদক কেনার টাকা

না দেয়ায় পাবনায়

গৃহবধূকে হত্যা ॥ স্বামী আটক

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৬ এপ্রিল ॥ নেশার টাকার দাবিতে পাষ- স্বামী স্ত্রী হাসিনা খাতুনকে (৩০) শ্বাসরোধ করে হত্যা করেছে। এ ঘটনাটি ভাঙ্গুড়া উপজেলার চৌবাড়িয়া গ্রামে রবিবার ঘটেছে। পুলিশ ঘাতক স্বামী ফরিদ হোসেনকে আটক করেছে। পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, ফরিদ হোসেন নেশার টাকার দাবিতে রবিবার সকালে স্ত্রী হাসিনাকে বেদম মারপিট করে। এর পরেও নেশার টাকা না দেয়ায় ক্ষুব্ধ স্বামী-স্ত্রীর গলায় ফাঁস দিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা হযরত আলী ভাঙ্গুড়া থানায় মামলা দায়ের করে। পুলিশ ঘাতক স্বামী ফরিদ হোসেনকে আটক করে কোর্টে সোপর্দ করেছে।

কক্সবাজারে যৌতুকের

জন্য

স্টাফ রিপোর্টার কক্সবাজার থেকে জানান, জেলার পেকুয়ায় পাষ- স্বামীর নির্যাতনে গৃহবধূ রৌশন আক্তার মুন্নি (২১) নিহত হয়েছে। শনিবার রাতে টইটং পূর্ব সোনাইছড়ি রমিজপাড়া ঢালার মুখ এলাকার এ ঘটনা ঘটে। নিহতের পরিবারের দাবি স্বামী শাহজাহান মুন্নিকে যৌতুকের জন্য পিটিয়ে হত্যা করেছে।

আশুলিয়ায় বাংলাদেশ

কমার্স ব্যাংক খুলেছে,

কর্মচারীরা সন্ত্রস্ত

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৬ এপ্রিল ॥ মঙ্গলবার নারকীয় তা-বের শিকার ‘বাংলাদেশ কমার্স ব্যাংক’-এর আশুলিয়া থানাধীন কাঠগড়া বাজার শাখা রবিবার সকালে পুনরায় খুলেছে। লেনদেনের মধ্য দিয়ে চালু হয়েছে এর কার্যক্রম। ব্যাংকটি খুললেও কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এদিন সকালে ব্যাংকটির ভেতরে ধুয়ে-মুছে পরিষ্কার করা হয়। ডাকাতদের হামলায় নিহত ব্যাংকের ম্যানেজার ওয়ালী উল্লাহ’র স্থানে যোগ দিয়ে কাজ শুরু করেন নতুন ম্যানেজার ফিরোজ আহমেদ। সকাল থেকে ব্যাংকের সামনে লাইনে দাঁড়িয়ে গ্রাহকরা টাকা উত্তোলন করেন। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যাংকটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বগুড়ায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের

মৃত্যু

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ রবিবার সকালে বগুড়া রেলস্টেশনে ট্রেনে কাটা পড়ে আবুল হোসেন নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। তার বাড়ি শহরের দক্ষিণ মালগ্রাম এলাকায়। রেলওয়ে পুলিশ জানায়, সকাল পৌনে ১০টার দিকে ওই বৃদ্ধ বগুড়া রেলস্টেশনের প্লাটফরমে ওঠার জন্য রেললাইন পার হচ্ছিলেন। এ সময় বোনারপাড়া থেকে সান্তাহারগামী লোকাল ট্রেনটি রেলস্টেশনে প্রবেশ করে। আশপাশের লোকজন বৃদ্ধকে সতর্ক করা চেষ্টা করলেও অমনস্কতার কারণে ট্রেন আসার বিষয়টি তিনি বুঝতে ব্যর্থ হন।

মুন্সীগঞ্জে দুই মাস

পর কবর থেকে কিশোরীর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের গজারিয়ায় ময়নাতদন্তের জন্য দুই মাস পর কবর থেকে অন্তঃসত্ত্বা শান্তা আক্তার নামে এক কিশোরীর লাশ উত্তোলন করেছে গজারিয়া থানা পুলিশ। গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের হোগলাকান্দি গ্রামের কবরস্থান থেকে রবিবার এ লাশ উত্তোলন করা হয়। গজারিয়া থানার ওসি ফেরদৌস হোসেন জানান, আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবা বিলকিসের উপস্থিতিতে রবিবার দুপুর ১টার দিকে কিশোরীর মৃতদেহ কবর থেকে উত্তোলন করা হয়। স্থানীয়রা জানায়, হোগলাকান্দি গ্রামের মোঃ হাবিব উল্লাহ সরকারের বখাটে ছেলে হাসিব সরকারের সঙ্গে একই গ্রামের নবম শ্রেণীর ছাত্রী শান্তা আক্তারের প্রেমের সম্পর্ক ছিল। বখাটে হাসিব মেয়েটিকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার দৈহিক মেলামেশা করে।

সৌর ল্যাম্প ব্যবহারে গবেষণা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৬ এপ্রিল ॥ চরাঞ্চলে সৌর ল্যাম্প ব্যবহারে শিক্ষার্থীদের পড়ালেখা ও স্বাস্থ্যে প্রভাব শীর্ষক গবেষণার ফলাফল উপস্থাপন করা হয়। জাপানভিত্তিক আন্তর্জাতিক গবেষণা সংস্থা ইনস্টিটিউট অব ডেভেলপিং ইকোনমিজ-আইডিই-জেটরো-এর মাধ্যমে উত্তরাঞ্চলভিত্তিক বেসরকারী উন্নয়ন সংস্থা গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) কুড়িগ্রাম জেলার চররাজিবপুরে ১৯টি সরকারী প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৯শ’ ১১ শিক্ষার্থী নিয়ে ২ বছর মেয়াদি এ গবেষণা কার্যক্রমটি সম্পন্ন করে। রবিবার এম আবদুস্ সালামের সভাপতিত্বে গবেষণার ফলাফল উপস্থাপন করেন জাপান টোকিও ইউনির্ভাসিটির সহকারী অধ্যাপক ড. আবু সঞ্চয় পারভেজ।

কাঁকড়া চাষীদের প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ২৬ এপ্রিল ॥ ভোলার চরফ্যাশনের চরকুকরি-মুকরিতে পরিবার উন্নয়ন সংস্থার (এফডিএ) উদ্যোগে কাঁকড়া চাষের উন্নয়নকল্পে চাষীদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হয়। রবিবার প্রশিক্ষণ উদ্বোধন করেন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ কামালউদ্দিন। প্রশিক্ষণ প্রদান করেন সাতক্ষীরার নওয়াবেকী গণমুখী ফাউন্ডেশনের মৎস্য কর্মকর্তা শামীম আহাম্মেদ। উপজেলা মৎস্য কর্মকর্তা, সংস্থার উর্ধতন কর্র্মকর্তা, কাঁকড়া চাষী, মৎস্য ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

মেহেরপুরে এমপির

বাসায় ইটপাটকেল

নিক্ষেপ, উত্তেজনা

নিজস্ব সংবাদদাতা, মেহেরপুর, ২৬ এপ্রিল ॥ আধিপত্য বিস্তার নিয়ে মেহেরপুরের গাংনী শহরে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এমপি মকবুল হোসেনের পক্ষের লোকজন কর্তৃক একটি মৎস্য খামারে তালা দেয়ার জেরে মকবুল হোসেনের বাসভবনে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় কয়েক রাউন্ড গুলিবর্ষণের ঘটনাও ঘটে। এতে কেউ হতাহত না হলেও শহরজুড়ে চলছে চরম উত্তেজনা। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশ জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এমপি মকবুল হোসেন ও স্ট্যাম্প ভেন্ডার ব্যবসায়ী আশরাফুল ইসলাম পক্ষের লোকজনের মধ্যে রবিবার উত্তেজনা চলছিল। এর এক পর্যায়ে দুপুরে মকবুল হোসেন পক্ষের লোকজন আশরাফুল ইসলামের ভাই আনারুল ইসলামের লিজ নেয়া সরকারী মৎস্য খামারে তালা লাগিয়ে দেয়।

ব্যবসায়ীসহ তিন লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ সুনামগঞ্জে ডোবা থেকে ব্যবসায়ীর, রূপগঞ্জে নারীর ও কলাপাড়ায় বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর নিজস্ব সংবাদদাতাদের।

সুনামগঞ্জ ॥ ছাতক উপজেলার বড়কাপন সেতু সংলগ্ন থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকাল সাড়ে ৯টার দিকে সেতুর নিচের ডোবা থেকে জাওয়াবাজেরের পান আড়ত ব্যবসায়ীর লাশটি উদ্ধার করা হয়। নিহতের নাম বানাওত আলী (৩০)। সে সুনামগঞ্জ ছাতক উপজেলার বড়কাপন গ্রামের তৈয়ব আলীর পুত্র।

রূপগঞ্জ ॥ রূপগঞ্জে এক নারীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুরে উপজেলার ভুলতা ইউনিয়নের নাহাটি এলাকা থেকে ওই নারীর মৃতদেহ উদ্ধার করা হয়।

কলাপাড়া ॥ কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের নয়াপাড়া স্পটে বিবিসোন (৮৫) নামের এক বৃদ্ধার মৃতদেহ রবিবার সকালে পুলিশ উদ্ধার করেছে। কুয়াকাটা নৌপুলিশ মৃতদেহটি উদ্ধার করে।

জাতীয় বিশ্ববিদ্যালয়

স্নাতক ভর্তিকৃতদের বিষয়ওয়ারী পত্র কোড এন্ট্রি মঙ্গলবারের মধ্যে

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ এপ্রিল ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্র্ষে যে সব কলেজ ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয়ওয়ারী পত্র কোড অনলাইনে এন্ট্রি দিতে পারেনি তাদের আগামী ২৮ এপ্রিলের (মঙ্গলবার) মধ্যে।

শেকৃবি অফিসার্স এ্যাসোসিয়েশনের সাংস্কৃতিক সন্ধ্যা

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অফিসার্স এ্যাসোসিয়েশনের সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর মোঃ শাদাত উল্লা। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া, ট্রেজারার প্রফেসর ড. মোঃ হযরত আলী, রেজিস্ট্রার মোঃ রেজাউল করিম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী এম সাইফুল ইসলাম । Ñবিজ্ঞপ্তি।

প্রবাসীকে অপহরণ ও

নির্যাতনের প্রতিবাদে

বি-বাড়িয়ায়

বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় প্রবাসীকে অপহরণ করে চাঁদা দাবির প্রতিবাদে এলাকাবাসী রবিবার প্রেসক্লাব প্রাঙ্গণে মানববন্ধন ও সমাবেশ করেছে। মানববন্ধনে প্রবাসীর স্ত্রী শারমিন আক্তার অভিযোগ করেন তার স্বামী আজমীর হোসেনকে কসবার কুটি ইউনিয়নের চেয়ারম্যানের নির্দেশে গত ৪ এপ্রিল একদল সন্ত্রাসী অপহরণ করে আটকে চাঁদা দাবি ও শারীরিক নির্যাতন করে। বর্তমানে সে চিকিৎসাধীন আছে, এ ঘটনার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব প্রাঙ্গণে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশ করে। এর আগে একটি মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এ বিষয়ে কসবার ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, আমাকে হয়রানি করার জন্য একটি মহল এসব অভিযোগ তুলেছে।

সিলেটে অস্ত্রসহ টাইগার জামাল আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট নগরীর ঘাসিটুলা বেতের বাজার এলাকা থেকে শনিবার সন্ধ্যা ৭টায় চিহ্নিত সন্ত্রাসী, হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি জামাল আহমদ ওরফে টাইগার জামালকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ।

কৃষক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ রবিবার দুপুরে দিনাজপুরে দিনব্যাপী এ অঞ্চলের আমের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সমন্বিত প্রযুক্তির ব্যবহার করে আমের ফুল ও ফল ঝরা রোধ শীর্ষক আম চাষীদের নিয়ে কৃষক প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় উদ্ভিদ রোগ তত্ত্ব বিভাগের প্রফেসর ড. ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর গম গবেষণা কেন্দ্রের পরিচালক পরিতোষ কুমার মালাকার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড. সৈয়দ নুরুল আলম, সিরাজুল ইসলাম প্রমুখ।

মাদকমুক্ত কক্সবাজার বিনির্মাণে কর্মশালা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ ‘আমাদের স্বপ্ন মাদকমুক্ত কক্সবাজার’ সেøাগানে মাদকমুক্ত কক্সবাজার বিনির্মাণের জন্য কমিউনিটি পুলিশিং স্বেচ্ছাসেবক তৈরির লক্ষে দুই দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। রবিবার সকালে শহরের একটি হোটেলে এ কর্মশালার প্রথম দিনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন, যথাক্রমে পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, পিআরপির ইনভেস্টিগেশন অফিসার জেরাল স্মিথ, এএসপি ছত্রধর ত্রিপুরা ও আবু হেনা মোস্তফা কামাল। জেলা কমিউনিটি পুলিশের সভাপতি রনজিত দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে কর্মশালার লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে বক্তব্য দেন, পিআরপির ক্যাপাসিটি বিল্ডিং অফিসার রতন দে।

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫

২৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: