মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যৌন হয়রানির ঘটনায় ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চলছে

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বর্ষবরণের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারীদের শ্লীলতাহানির ঘটনায় জড়িতদের কাউকে গ্রেফতার করতে না পারার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ অব্যাহত রয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনভর বিভিন্ন সংগঠন এসব কর্মসূচী পালন করে। এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে বিশ্ববিদ্যালয়ের কুশপুতুল পুড়িয়ে প্রতিবাদ জানায় প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। এর আগে মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে অপরাজেয় বাংলায় গিয়ে একটি সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, আপনারা যদি এর কোন ব্যবস্থা গ্রহণ করতে না পারেন তবে আমরা আগেই বলেছি আপনারা সরে যান।

তিনি প্রক্টরকে উদ্দেশ করে বলেন, বিশ্ববিদ্যালয় এলাকায় এরকম ন্যক্কারজনক ঘটনা ঘটার পরও দায়িত্বে থাকার নৈতিক অধিকার আপনি হারিয়েছেন। ব্যর্থতার দায় স্বীকার করে আপনাদের পদত্যাগ করা উচিত। নইলে জনগণ ও সাধারণ শিক্ষার্থীদের রোষানলের মুখে পড়ে পদ ছাড়তে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্টের একাংশের সভাপতি সাইফুজ্জামান সাকন, সাধারণ সম্পাদক ¯েœহাদ্রী চক্রবর্তী রিন্টু, ছাত্র ফ্রন্টের অপর অংশের সভাপতি জনার্দন দত্ত নান্টু, ছাত্র মৈত্রীর সভাপতি সালমান রহমান, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিক প্রমুখ।

উপাচার্য ভবনের মূল ফটকে তালা ॥ এদিন দুপুরের দিকে একই ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসির অফিসের সামনে অবস্থান নেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। সংগঠনের সাধারণ সম্পাদক লাকি আক্তারের নেতৃত্বে ৪০-৫০ জন নেতাকর্মী সেখানে অবস্থান নেন এবং ভিসি অফিসের মূল গেটে তালা ঝুলিয়ে দেন। পরে তা ভেঙ্গে দেয়া হয়।

এছাড়া দুপুর ১২টার সময় বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের সামনে প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করে অনুষদটির সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। একই সঙ্গে দায়িত্বরত পুলিশেরও শাস্তি দাবি করেন তাঁরা।

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৫

২৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: