মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা জিয়া ফের পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছেন ॥ মেনন

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৫ এপ্রিল ॥ বেসরকারী বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, বেগম খালেদা জিয়া সিটি কর্পোরেশনের নির্বাচনকে কেন্দ্র করে নতুন করে উস্কানি দিয়ে রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করতে চাচ্ছেন। পেট্রোলবোমা মেরে যারা মানুষ মারে তাদের এদেশের জনগণ ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে। তিনি বলেন, গত তিনমাস ধরে খালেদা জিয়াসহ ২০ দলীয় জোট পরীক্ষার সময় হরতাল-অবরোধ করে শিক্ষার্থীদের প্রতি কোন সহানুভূতি দেখাননি। শনিবার দুপুরে নড়াইলের লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও জাতীয় পর্যায়ে পদকপ্রাপ্ত খেলোয়াড়দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। নড়াইল-২ আসনের এমপি এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নড়াইলের জেলা প্রশাসক আঃ গাফফার খান, জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম।

আগুনে বসতবাড়িসহ তিন দোকান ভস্মীভূত

জনকণ্ঠ ডেস্ক ॥ বাগেরহাটের মোড়েলগঞ্জে অগ্নিকা-ে বসতবাড়ি মালামাল পুড়ে গেছে। এছাড়া, বগুড়ায় পলিথিনের দোকানসহ দুই দোকানে আগুন ও ভালুকায় আগুনে ৬টি বসতঘর ভস্মীভূত হয়েছে।

খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো।

বাগেরহাট ॥ জেলার মোড়েলগঞ্জ পোলেরহাট বাজার এলাকায় বসত বাড়িতে অগ্নিকা-ে আগ্নেয়াস্ত্রসহ কোটি টাকার মালামাল পুড়ে গেছে। শনিবার ভোরে দৈবজ্ঞহাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেনের বাড়িতে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

বগুড়া ॥ শনিবার সকালে বগুড়ার রাজাবাজার এলাকার একটি পলিথিনের দোকানসহ ২টি দোকানে অগ্নিকা-ে ৬ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, ভোর সাড়ে ৫টার দিকে মুকুল ভ্যারাইটি স্টোর নামের একটি পলিথিন সিট বিক্রির পাইকারি দোকানে আগুন লাগে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নেভায়। শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় এবং এতে প্রায় সাড়ে ৫ লাখ টাকার মালামাল পুড়ে যায় বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানান হয়েছে।

ভালুকা ॥ ভালুকা পৌরসভার ৩ নং ওয়ার্ডে শনিবার ভোররাতে এক অগ্নিকা-ে আব্দুস সালামের বাড়ির ৬টি রুম ভস্মীভূত হয়েছে । এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে ।

ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, ঘটনার সময় কুপিবাতি থেকে আগুনের সূত্রপাত হয়ে আব্দুস সালামের টিনশেড ঘরের ৬টি রুম পুড়ে ছাই হয়ে গেছে । খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর বরকত উল্লাহ ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত ৬টি পরিবারের প্রত্যেককে ১০ কেজি চাল ও ১শ’ টাকা করে প্রদান করেন।

রূপগঞ্জে বরযাত্রী পরিবহন শ্রমিক সংঘর্ষ আহত ১৪

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ ২৫ এপ্রিল ॥ রূপগঞ্জে অটোরিক্সার সঙ্গে বরযাত্রীবাহী বাসের ধাক্কা লাগাকে কেন্দ্র করে বরযাত্রীবাহী লোকজনের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৪ জন আহত হয়েছেন। এ ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের কাঞ্চন টোলপ্লাজা এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শুক্রবার রাত ৯টার দিকে ইছাপুরা এলাকা থেকে বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বরযাত্রীবাহী বাস বন্দর উপজেলায় উদ্দেশে রওনা হয়। বাসটি এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের কাঞ্চন টোলপ্লাজা এলাকায় পৌঁছলে অটোরিক্সার সঙ্গে ধাক্কা লাগে। এ সময় উভয় পক্ষের মধ্যে বাকবিত-া শুরু হয়। এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে সোহেল রানা, শফিকুল ইসলাম, রনি খন্দকার, সুজন মিয়া, শহীদ মির্জা, রতন মির্জা, আদনান প্রান্তসহ অন্তত ১৪ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে, বরযাত্রীদের কাছ থেকে বিভিন্ন মালপত্র লুটপাট করা হয়েছে বলে তারা অভিযোগ করেছেন। এ ঘটনায় শনিবার সকালে বরযাত্রীবাহী লোকজনের পক্ষ থেকে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ সোহেল রানা (২১), শফিকুল ইসলাম (২৩), রনি খন্দকার (২৪) ও সুজন মিয়া (২২)কে আটক করে।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: