রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সাতক্ষীরায় পুলিশ-ডাকাত সংঘর্ষ গুলিবিদ্ধ যুবদল নেতা

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫
  • সিলেট, গোপালগঞ্জ ডাকাতি, চরফ্যাশনে গণপিটুনিতে ডাকাত নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ সাতক্ষীরায় পুলিশ-ডাকাত সংঘর্ষে যুবদল নেতা গুলিবিদ্ধ হয়েছে। সিলেটে শুক্রবার রাতে ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে ১৫ লাখ টাকার মাল লুট করে পালিয়ে যায়। গোপালগঞ্জে ডাকাতের সঙ্গে ধস্তাধস্তিতে দুই পুলিশ আহত হয়েছে। আটক হয়েছে তিন ডাকাত। চরফ্যাশনে বিজিবি সদস্যের বাড়িতে ডাকাতি হয় শুক্রবার রাতে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো।

সাতক্ষীরা : সাতক্ষীরার তালা উপজেলায় ডাকাত দলের সঙ্গে পুলিশের সংঘর্ষে শাহাজাহান নামে এক জন গুলিবিদ্ধ হয়েছে। শুক্রবার রাতে তালা উপজেলার পাটকেলঘাটা থানার কুমিরা মোটরসাইকেল স্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ শাহাজাহান তালা উপজেলার ধানদিয়া গ্রামের মৃত গহর সরদারের ছেলে ও ধানদিয়া ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি। পুলিশের দাবি, শাহাজাহান আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।। রাতে সড়কে গাছ ফেলে ডাকাতির প্রচেষ্টকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে সে গুলিবিদ্ধ হয়। অপরদিকে, আহতের মা খোদেজা বেগম জানান, ধান্দিয়া নতুন বাজার এলাকা থেকে গত তিনদিন আগে তাকে তুলে নিয়ে যায় পাটকেলঘাটা থানার এসআই মতিন। এরপর থেকে তার কোন হদিস মিলছিল না। বারবার থানায় যোগাযোগ করা হলেও তার অবস্থান সম্পর্কে কিছুই জানায়নি পুলিশ।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে ৮/১০ জন ডাকাত কুমিরা মোটরসাইকেল স্ট্যান্ড এলাকায় গাছের গুঁড়ি ফেলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে ডাকাতরা। পুলিশও পাল্টা গুলি ছুড়লে শাহাজাহান ডান পায়ে গুলিবিদ্ধ হয়। তবে, অন্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুলির খোসা, চাপাতি ও গাছের গুঁড়ি উদ্ধার হয়েছে।

সিলেট ॥ নগরীর দক্ষিণ সুরমার খোজারখলায় শুক্রবার রাতে ব্যবসায়ী বিরাই মিয়ার বাড়ীতে ডাকাতি সংঘটিত হয়েছে। পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ২৫ ভরি স্বর্ণ ও নগদ সোয়া লাখ টাকাসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে সশস্ত্র ডাকাতদল।

জানা যায়, রাতের শেষে একদল ডাকাত খোজারখলা সি ব্লকের ৩২৩ নম্বর বাসায় হানা দেয়। গৃহকর্তা ফজরের নামাজের জন্য ওজু করছিলেন। তিন যুবক দরজা নক করলে তিনি দরজা খুলে দেন। এ সময় দুর্বৃত্তরা বাসার ভেতরে ঢুকে তারা গৃহকর্তাসহ পরিবারের অন্য সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে তাদের হাত-পা বেঁধে ফেলে।

গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জের কাশিয়ানীতে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও একটি মোটরসাইকেলসহ তিন ডাকাতকে আটক করেছে পুলিশ। আটকের সময় ডাকাতদের সঙ্গে ধস্তাধস্তিতে আহত হন কাশিয়ানী থানার এএসআই অনিচুর রহমান (৩৫) ও মিটুল হোসেন (২৮)। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। শুক্রবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কের বাইপাস কাশিয়ানীর ব্যাসপুর এলাকার জনৈক জাহাঙ্গীর খান পাঠানের ইট-ভাটার কাছ থেকে ডাকাতদের আটক করা হয়। আটককৃত ডাকাতরা হলো, ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার শ্রীনগর গ্রামের মৃত নুরু সিকদারের ছেলে মোঃ আজাহার সিকদার (৩৮), সূর্যদিয়া গ্রামের আলম শেখের ছেলে মোঃ আলমগীর শেখ (২৩) ও একই গ্রামের শাহেদ মোল্লার ছেলে রবিউল মোল্লা।

চরফ্যাশন, ভোলা ॥ ভোলার চরফ্যাশনের উত্তর ফ্যাশন গ্রামের বিজিবি সদস্য নুরুদ্দিন জমাদারের বাড়িতে শুক্রবার রাত ২টার সময় ডাকাতের হামলায় সিরাজ উদ্দিন জমাদার, নেছার উদ্দিন, বাবলু জমাদার, মনির উদ্দিন, মিজানুর রহমান আহত হয়েছে। আহতদের চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। বাবলু জমাদার অভিযোগ করেন, তার ভাই বিজিপি সদস্য নুরুদ্দিন জমাদারের বাড়িতে শুক্রবার রাত ২টার সময় একদল ডাকাত প্রবেশ করে দরজা জানালা ভেঙে ঘরে প্রবেশের চেষ্টাকালে তার ভাবি মোবাইল ফোনে বিষয়টি জানালে তারা ওই বাড়িতে গেলে ডাকাতরা এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে তাদের আহত করে। এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে ডাকাত দল পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় স্বপন ও ভুট্টো নামের দুইজনকে চিনতে পেরেছেন।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: