আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বজ্রপাতে নিহত চার

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫
  • গলাচিপায় ৩২ মহিষের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ শনিবার সকালে বজ্রপাতে দেশের বিভিন্ন স্থানে নিহত হয়েছে চারজন। এছাড়া গলাচিপায় ৩২ মহিষের মৃত্যু হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো ঃ

নড়াইল ॥ নড়াইল সদর উপজেলার সিঙ্গাশোলপুর ইউনিয়নের বড়কুলা গ্রামে বজ্রপাতে কৃষক শাহাদাত হোসেন (৪৫) মারা গেছেন। শনিবার দুপুরে বাড়ির পাশে মাঠে বোরো ধান কাটার সময় ব্রজপাতে তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় শাহাদত হোসেনের স্ত্রী আহত হয়েছে।

মানিকগঞ্জ ॥ মানিকগঞ্জের ঘিওর উপজেলার করজনা গ্রামে বজ্রপাতে স্কুলছাত্র শাহ আলম (১৪) মারা গেছে। শনিবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। শাহ আলম করজনা এবিএনএন উচ্চ বিদ্যালয়ের অস্টম শ্রেণীর ছাত্র। তার বাবার নাম শমসের আলী।

ফরিদপুর ॥ সদরপুর ও নগরকান্দা উপজেলায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। নিহতদের নাম আবু বক্কার মাতুব্বর (৫৫) ও মান্নান শেখ (৪০)। শনিবার সকাল সাড়ে ৮টার সময় বৃষ্টির মধ্যে নিজ বাড়ির পাশের জমিতে কাজ করার সময় বজ্রপাত হয়।

গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপায় এক বজ্রপাতে ৩২টি মহিষের মৃত্যু হয়েছে।

বজ্রের আঘাতে আহত হয়েছে আরও অন্তত ১৬টি মহিষ। প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকাল ৬টা থেকে সাড়ে ৬ টার মধ্যে এ ঘটনা ঘটেছে। ঘটনার সময়ে পানপট্টি ও বোয়ালিয়া গ্রামের কয়েকজন কৃষকের ৬০-৬৫টি মহিষের পাল ঘাষ খাওয়ানোর উদ্দেশ্যে পানপট্টি থেকে আগুনমুখা নদীর মোহনা পাড়ি দিয়ে চরকারফারমা যাচ্ছিল। তবে মহিষের পালের সাথে রাখাল বা কোন কৃষক ছিল না।

এ সময় আকস্মিক বজ্রপাতে ৩২টি মহিষের মৃত্যু হয়। মৃত ও আহত মহিষগুলো পানিতে ভেসে যাওয়ার সময়ে স্থানীয় লোকজন আগুনমুখা নদী থেকে তা উদ্ধার করে।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: