মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫
  • ঠাকুরগাঁওয়ে যৌন হয়রানি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৫ এপ্রিল ॥ জেলার পীরগঞ্জ উপজেলার বসন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকসেদুল রহমানের বিরুদ্ধে ছাত্রীদের সঙ্গে অশোভন আচরণ ও যৌন নির্যাতন করার অভিযোগে শনিবার থানায় মামলা দায়ের করা হয়েছে।

নির্যাতনের শিকার এক ছাত্রীর বাবা পীরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ওই প্রধান শিক্ষেকর বিরুদ্ধে এ মামলা করেন। মামলার এজাহারে বলা হয়, প্রায় ২ বছর ধরে নানা ভয়-ভীতি দেখিয়ে ওই স্কুলের চতুর্থ ও পঞ্চম শ্রেণীর ছাত্রীদের সঙ্গে অশোভন আচরণ ও নির্যাতন করে আসছিলেন প্রধান শিক্ষক মকসেদুল রহমান। তার এমন আচরণের প্রতিবাদ করলে শারীরিক নির্যাতন করা হতো ছাত্রীদের। এ ঘটনার বিচার দাবি করে বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দেয়ার পাশাপাশি এলাকায় বিক্ষোভ কর্মসূচী পালন করে অভিভাবকরা।

এদিকে ওই প্রধান শিক্ষককে বরখাস্তসহ তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সুপারিশ করে ১৬ এপ্রিল উর্ধতন কর্তৃপক্ষের কছে চিঠি দিয়েছে উপজেলা শিক্ষা অফিস। তবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপ-পরিচালক রংপুরে প্রশিক্ষণে থাকায় এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি বলে কর্তৃপক্ষ জানায়।

সম্মান, ডিগ্রী (পাস) ও এলএলবি পরীক্ষার সূচী সংশোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৫ এপ্রিল ॥ অনিবার্য কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়য়ের দ্বিতীয় বর্ষ সম্মান, ডিগ্রী (পাস) ও এলএলবি প্রথম পর্ব পরীক্ষার সময়সূচীর আংশিক সংশোধন করা হয়েছে। সংশোধিত সময়সূচী অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের দ্বিতীয় বর্ষ সম্মান কোর্সের ২৯ এপ্রিল ও ২ মে তারিখের পরীক্ষা যথাক্রমে ৩০ এপ্রিল ও ৩০ মে, ২০১৩ সালের ডিগ্রী পাসের ২৬ ও ২৯ এপ্রিল তারিখের পরীক্ষা যথাক্রমে ৮ ও ১৫ মে এবং ২০১৪ সালের এলএলবি প্রথম পর্বের ২ মে তারিখের পরীক্ষা ২৯ মে অনুষ্ঠিত হবে।

এসব পরীক্ষার পূর্বঘোষিত অন্যান্য তারিখ ও সময় অপরিবর্তিত থাকবে। আংশিক সংশোধিত সময়সূচী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ) এবং (িি.ি ঁহনফ.রহভড়) থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

রাবিতে নাট্যকর্মীকে লাঞ্ছনার অভিযোগে মানববন্ধন

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নাট্যদলের কর্মীকে শারীরিক লাঞ্ছনার অভিযোগে মানববন্ধন কর্মসূচী পালন করেছে অনুশীলন নাট্যদল। শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচী পালন করে। অনুশীলন নাট্যদলের সভাপতি মলয় ভৌমিকের সঞ্চালনায় বক্তব্য দেন রাবির সাবেক উপাচার্য প্রফেসর আব্দুস সোবহান, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক কণিকা গোপ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, নাট্য ঐক্য পরিষদের আহ্বায়ক কামারুল্লাহ সরকার, সাংবাদিক আবুল কালাম মুহম্মদ আজাদ প্রমুখ। বক্তারা বলেন, আমরা সবসময় অন্যায়-অত্যাচারগুলো গান, কবিতা, অভিনয়, নাচের মধ্য দিয়ে প্রকাশ করি। আমার শুরু থেকেই সংগ্রাম করেছি, সংগ্রাম করব। নাটক, সঙ্গীত, গান, নৃত্য দিয়ে যে বিষয়গুলোর প্রতিবাদ করা যায় সেটা অস্ত্র দিয়ে করা যায় না। এ সময় বক্তারা সাংস্কৃতিক কর্মীদের এমন লাঞ্ছনার ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সেজন্য প্রগতশীলদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: