আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইপিএলে মুম্বাইর দ্বিতীয় জয়

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের সপ্তম ম্যাচে এসে দ্বিতীয় জয় পেয়েছে তারকাখচিত মুম্বাই ইন্ডিয়ান্স। শনিবার দিনের প্রথম খেলায় সানরাইজার্স হায়দরাবাদকে ২০ রানে হারায় রোহিত শর্মার দল। ঘরের মাঠ ওয়াংখেড়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রানের ইনিংস গড়ার পর ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদকে ১৩৭ রানে (৮ উইকেটে) আটকে রাখে মুম্বাই। এ জয় সত্ত্বেও পয়েন্ট টেবিলে সবার নিচে তারা!

জয়ের জন্য মাঝারি লক্ষ্যে নামা হায়দরাবাদের হয়ে ওপেনার শিখর ধাওয়ান (২৯ বলে ৪২), মিডলঅর্ডারে লোকেশ রাহুল (২৭ বলে ২৫) ও রবি বোপারা (২৭ বলে ২৩) ছাড়া আর কেউই সুবিধা করতে পারেননি। ৮.৪ ওভারে ৬৮ রানে ৩ উইকেট হারানোর পরও রেসে ছিল দলটি। কিন্তু মুম্বাইর দুই বিদেশী রিক্রুটার লাসিথ মালিঙ্গা ও মিচেল ম্যাকক্লেনঘানের পেস তোপে ছত্রখান হয় হায়দরাবাদ। জ্বলে ওঠা লঙ্কান তারকা মালিঙ্গা ৪ ও কিউই গতির ঝড় ম্যাকক্লেনঘান নেন ৩টি করে উইকেট! ম্যাচসেরা হন মালিঙ্গা। দারুণ জয়ে সন্তোষ প্রকাশ করেন রোহিত। ঘুরে দাঁড়ানো এ নৈপুণ্য বাকি ম্যাচগুলোতেও ধরে রাখাতে চান মুম্বাই সেনাপতি।

এর আগে মুম্বাই দেড় শতাধিক রানের স্কোর গড়ে মূলত ওপেনার লেন্ডল সিমন্সের হাফ সেঞ্চুরির সৌজন্যে। টস জিতে ব্যাটিং বেছে নেন অধিনায়ক রোহিত শর্মা। শুরুটা মন্দ হয়নি তাদের। ওপেনিং জুটিতে ৫.৪ ওভারে ৪২ রান যোগ করেন সিমন্স ও পার্থিব প্যাটেল। ১৭ বলে ১৭ রান করা প্যাটেলকে সাজঘরে ফেরান হায়দরাবাদের প্রোটিয়া পেস তারকা ডেল স্টেইন। ব্যক্তিগত ৫ রান করে উন্মুক্ত চাদ যখন আউট হন ২ উইকেটে দলের সংগ্রহ তখন ৪৯। এরপর সিমন্সের সঙ্গে কাইরন পোলার্ড ও রোহিত জুটি গড়েন। স্টেইনের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ৪২ বলে ৬ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫১ রান করে ফেরেন সিমন্স। ১৫ বলে ২ চার ও ১ ছক্কায় ২৪ রান করা অধিনায়ক রোহিতকে ভুবনেশ্বর কুমারের হাতে ক্যাচে পরিণত করেন করণ শর্মা। ২৪ বলে ৩৩ রান করা পোলার্ড আউট হওয়ার পর অবশ্য হুড়মুড় করে ভেঙ্গে পড়ে মুম্বাইর টেলএন্ড ব্যাটিং। ৮ উইকেটে ১৫৭ রানে থামে শচীন টেন্ডুলকরের ছায়াধন্য মুম্বাই। হায়দরাবাদের হয়ে পেসার ভুবনেশ্বর ৩টি, ডেল স্টেইন ও প্রবীণ কুমার প্রত্যেকে নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর ॥ মুম্বাই ১৫৭/৮ (২০ ওভার; সিমন্স ৫১, পোলার্ড ৩৩, রোহিত ২৪, পার্থিব ১৭, জগদ্দেশা ৯*; ভুবনেশ্বর ৩/২৬, প্রবীণ ২/৩৫, স্টেইন ২/৩৮, করণ ১/৩০)

হায়দরাবাদ ১৩৭/৮ (২০ ওভার; ধাওয়ান ৪২, লোকেশ ২৫, বোপারা ২৩, বিহারি ১৬; মালিঙ্গা ৪/২৩, ম্যাকক্লেনঘান ৩/২০, জগদিশ ১/২৫)

ফল ॥ মুম্বাই ২০ রানে জয়ী। ম্যাচসেরা ॥ মালিঙ্গা (মুম্বাই)।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: