মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কোচ ক্রুইফ আসছেন আজ

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের প্রথম পর্বে অংশ নেবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। জুনের ১১ এবং ১৬ তারিখে বাংলাদেশে অনুষ্ঠিত হবে এই বাছাইপর্বের খেলা। জাতীয় দলের দায়িত্ব নিতে আগামীকাল সোমবার ঢাকায় আসার কথা ডাচ্ কোচ লোডভিক ডি ক্রুইফের। সঙ্গে আসবেন জার্মান গোলরক্ষক কোচ ক্রিস্টিয়ান শোয়েচলার।

যদিও প্রিমিয়ার ফুটবল লীগের প্রথম পর্ব শেষ হওয়ার কথা রয়েছে ২২ মে। কিন্তু তার আগেই জাতীয় দলের ক্যাম্প শুরু করে দেয়ার পরিকল্পনা রয়েছে বাফুফের। বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। ঢাকায় এসেই দলগঠন প্রক্রিয়া শুরু করবেন কোচদ্বয়। বিশ্বকাপ বাছাই খেলার আগে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল। বাফুফের পছন্দের তালিকায় রয়েছে আফগানিস্তান, সিঙ্গাপুর এবং মিয়ানমার। তবে অনুশীলন ম্যাচের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ইতোমধ্যে আফগানিস্তান ৪ জুন প্রস্তুতি ম্যাচ খেলতে সম্মতি দিয়েছে বলে জানিয়েছে বাফুফে সূত্র। আর অন্য দুই দেশের সঙ্গেও কথা চলছে বলে জানা গেছে।

সিয়াম চ্যাম্পিয়ন র‌্যাপিড দাবায়

স্পোর্টস রিপোর্টার ॥ চেস প্লেয়ার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আয়োজনে ‘শহীদ কাজী সাদেক হাসান আন্তর্জাতিক র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতা’য় জাতীয় জুনিয়র রানারআপ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইকরামুল হক সিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন হন। তিনি ৭ খেলায় ৭ পয়েন্ট লাভ করেন। ছয় পয়েন্ট করে অর্জন করেন ৮ দাবাড়ু। টাইব্রেকিং পদ্ধতিতে এদের মধ্যে তিতাস ক্লাবের ফিদেমাস্টার ফাহাদ রহমান রানারআপ হন, মীর চেসের আনিসুজ্জামান জুয়েল তৃতীয়, লিওনাইন চেসের মনির হোসেন চতুর্থ, প্রিতম-প্রিজমের জামাল উদ্দিন পঞ্চম, বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন ষষ্ঠ, লিওনাইনের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ সপ্তম, সোনালী ব্যাংকের আবজিদ রহমান অষ্টম ও সুলতানা কামাল পাঠাগারের শেখ মোঃ খায়রুল ইসলাম নবম স্থান অর্জন করেন। সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে টাইব্রেকিংয়ে চট্টগ্রামের মুজিবুর রহমান দশম হন। প্রথম থেকে দশম স্থান প্রাপ্তদের নগদ অর্থ পুরস্কার দেয়া হয়। এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে অর্থ পুরস্কার দেয়া হয়।

প্রথম জাতীয় সার্ফিং প্রতিযোগিতা

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ সার্ফিং এ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় আগামী ২৭ এপ্রিল শুরু হতে যাচ্ছে ‘ব্র্যাক চিকেন প্রথম জাতীয় সার্ফিং প্রতিযোগিতা।’ পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের লাবনী পয়েন্টে দুই দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতা উপলক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ঢাকা-কক্সবাজার-ঢাকা প্যাকেজ ট্যুরের উদ্বোধন করেছে। শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব চত্বরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী প্যাকেজ ট্যুরের উদ্বোধন করেন। এ সময় পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী পিএইচডি, পর্যটন কর্পোরেশনের ও বাংলাদেশ সার্ফিং এ্যাসোসিয়েশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: