মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মোহামেডানের কষ্টার্জিত জয়

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫
  • প্রিমিয়ার ফুটবল লীগ, ঢাকা মোহামেডান ২-১ ফরাশগঞ্জ, ফেনী সকার ১- রহমতগঞ্জ

স্পোর্টস রিপোর্টার ॥ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার অনুষ্ঠিত ‘মানব্যর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে দ্বিতীয় ম্যাচে কষ্টার্র্জিত জয় কুড়িয়ে নিয়েছে ঐতিহ্যবাহী ‘সাদা-কালো’ খ্যাত ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। প্রতিপক্ষ ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়েছে তারা। খেলার প্রথমার্ধে মোহামেডান এগিয়ে ছিল ১-০ গোলে। জয়ী দলের পক্ষে গোল করেন তৌহিদুল আলম সবুজ এবং ইসমাইল বাঙ্গুরা। পাঁচ ম্যাচে এটা মোহামেডানের তৃতীয় জয়। পয়েন্ট ৯। অবস্থান পঞ্চম। টপকে গেল শেখ রাসেলকে। রাসেলেরও সমান পয়েন্ট। তবে মোহামেডানের গোল বেশি, পক্ষান্তরে ফরাশগঞ্জের এটা চার ম্যাচে চতুর্থ হার। পয়েন্ট ০। অবস্থান আগের মতোই নবম।

ম্যাচে উভয় দলই আক্রমণ-পাল্টাআক্রমণ করে খেলে। তবে মোহামেডানকে গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৩৯ মিনিট। ৪০ মিনিটে মোহামেডানের

ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ ফরাশগঞ্জের জালে বল পাঠিয়ে দলকে লিড এনে দেন (১-০)। তবে ৫১ মিনিটে সমতায় ফেরে ফরাশগঞ্জ। রফিকুর রহমান মামুনের লং বল রিসিভ করে আগুয়ান গোলরক্ষককে পেছনে ফেলে বল জালে পাঠান ফরাশগঞ্জের নাইজেরিয়ান মিডফিল্ডার একেলে পিটার (১-১)। তবে পরের মিনিটেই ব্যবধান বাড়ায় সাদা-কালোরা। জুয়েল রানার ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন ইসমাইল বাঙ্গুরা (২-১)।

সকার ক্লাবের প্রথম জয়

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার অনুষ্ঠিত ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে দিনের প্রথম ম্যাচে ফেনী সকার ক্লাব ১-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জ এমএফএসকে। সকারের পক্ষে গোলটি করেন সরন হাওলাদার। চার ম্যাচে এটা সকারের প্রথম জয়। পয়েন্ট ৩। পক্ষান্তরে রহমতগঞ্জের এটা ৪ ম্যাচে দ্বিতীয় হার। পয়েন্ট ৪।

প্রথমার্ধেই এক গোল আদায় করে নেয় ফেনী। ম্যাচের শুরুতে দুই দল সমানতালেই খেলে। ২০ মিনিটে রহমতগঞ্জের ক্রস থেকে বক্সের মধ্যে বল পান গিনির মিডফিল্ডার মোহামেদ কন্টি। কিন্তু তার নেয়া শটটি লক্ষ্যভ্রষ্ট হয়। ৪০ মিনিটে এগিয়ে ফেনীর ক্লাবটি। প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে বাঁ প্রান্ত দিয়ে রহমতগঞ্জের সীমানায় ঢুকে পড়েন মিডফিল্ডার সরন হাওলাদার। ৪-৫ গজ দূর থেকে যে শট নেন তা আপ্রাণ চেষ্টা করেও ফেরাতে পারেননি রহমতগঞ্জের গোলরক্ষক সামিউল ইসলাম মাসুম (১-০)।

এই স্কোরলাইন নিয়ে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ফেনীর ক্লাবটি। বাকি সময় চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি রহমতগঞ্জ।

তবে ইনজুরি টাইমে (৯০+২) মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ফেনী। ফাউল করে লালকার্ড পান ফেনীর ডিফেন্ডার জহিরুল ইসলাম। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি রহমতগঞ্জ। উল্টো অন্তিম মূহূর্তে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ নষ্ট করেন ফেনীর ফরোয়ার্ড সোহেল মিয়া। তবে শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ফেনী সকার। আজ বাংলাদেশ প্রিমিয়ার লীগের বিরতি।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: