কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফের ভূমিকম্প ॥ সারাদেশে আতংক

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫, ০১:৩২ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ আবারও ভূমিকম্প অনুভূত হয়েছে। শনিবার ১২টা ৫০ মিনিটের দিকে তা অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৪। প্রথম ভূমিকম্পের প্রায় ৪০ মিনিট পর দ্বিতীয়বারই অনুভূত হয় ঢাকাসহ বিভিন্ন এলাকায়।

এর আগে দুপুর সোয়া ১২টার দিকে প্রথমবার ভূমিকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৫। এতে কেঁপে উঠে বাংলাদেশসহ নেপাল ও ভারতের বিভিন্ন এলাকা। ঢাকায় প্রায় মিনিট খানেক স্থায়ী থাকে সে কম্পন।

তাৎক্ষনিকভাবে ক্ষয়ক্ষতির কোন খবর জানা যায়নি। তবে, সারাদেশে আতঙ্কগ্রস্ত মানুষ ঘরের বাইরে অবস্থান করছে। এ সময় রাজধানী ঢাকার বিভিন্ন এলাকার মানুষ বাসাবাড়ি ও অফিস ছেড়ে রাস্তায় নেমে আসেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূমিকম্পন পর্যবেক্ষণ কেন্দ্রের পরিচালক অধ্যাপক সৈয়দ হুমায়ুন আক্তার জনকণ্ঠকে বলেন, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৫। এটি ঢাকা থেকে সাড়ে ৭শ‘ কিলোমিটার উত্তর পশ্চিমে নেপাল থেকে উৎপত্তি হয়। উৎত্তিস্থলের প্রায় ১০ কিলোমিটার গভীরে এটি সংগঠিত হয়। রাজধানীতে এর তীব্রতা ছিল ৪। উত্তরবঙ্গে এ কম্পনের মাত্রা ছিল ৫। তবে, ঢাকার নরম মাটি এলাকায় এই কম্পনের তীব্রতা আরও বেশি ছিল বলে জানা গেছে।

‍দেশের সকল জেলা থেকে ভূমিকম্পের খবর আসছে। রাজধানীর তেজগাঁওয়ে একটি বহুতল ভবনে ফাটল দেখা দিয়েছে।

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫, ০১:৩২ পি. এম.

২৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: