কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

খালেদা জিয়ার গাড়ি বহরে হামলায় হতবাক জাতি ॥ চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম শুক্রবার এক বিবৃতিতে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার গাড়ি বহরে সরকারদলীয় নেতাকর্মীদের একের পর এক ন্যক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে শিক্ষকরা বলেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচনী গণসংযোগকালে তিনবারের নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে প্রকাশ্য দিবালোকে শাসকদলীয় কর্মীদের পুনঃপুন জঘন্য হামলা, গুলি এবং তাঁর নিরাপত্তা কর্মীদের নির্মমভাবে মারধরের ঘটনায় আমরা স্তম্ভিত। বর্তমান সরকার গণতন্ত্র ও রাজনীতির সকল শিষ্টাচার ভঙ্গ করে এমন ঘটনার জন্ম দিয়েছে যা সমগ্র জাতিকে হতবাক করে দিয়েছে। নির্বাচনী প্রচার থেকে দূরে রাখার উদ্দেশেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ওপর এ ধরনের বর্বরোচিত হামলা করা হয়েছে। মূলত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ভরাডুবির ভয়ে ভীত সরকারের শীর্ষ মহলের উসকানিমূলক বক্তব্য এবং নির্লজ্জ প্ররোচনাতেই এ ধরনের সন্ত্রাসী ঘটনা ঘটছে।

বিবৃতিতে শিক্ষকবৃন্দ বলেন, আমরা আশাকরি সরকারের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ সকল উসকানিমূলক বক্তব্য পরিহার করে সকলের সমান অংশীদারিত্বের মাধ্যমে একটি ইতিবাচক রাজনৈতিক পরিস্থিতি তৈরি করবে, সিটি নির্বাচনে সরকার গণতান্ত্রিক আচরণের পরিচয় দিবে এবং নির্বাচনী প্রচার কাজে সকল দলের সমান সুযোগ তৈরি করবে। বিবৃতিতে বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি, বিএনপি চেয়ারপার্সনসহ ২০ দলীয় জোটের সকল নেতাকর্মীর নির্বাচনী প্রচারকাজে বাধা না দেয়া, তাদের নিরাপত্তা নিশ্চিত করা এবং নির্বাচনী এলাকায় সেনা মোতায়েনের জন্য সরকার ও নির্বাচন কমিশনের নিকট জোর দাবি জানানো হয়। বিবৃতিদানকারী শিক্ষকরা হলেন- ফোরামের সভাপতি অধ্যাপক ড. আ. ন. ম. মুনির আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক এস. এম. নছরুল কদির, অধ্যাপক ড. আতিকুর রহমান, অধ্যাপক ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, অধ্যাপক ড. জাহেদ হোছাইন সিকদার প্রমুখ।

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

২৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন



ব্রেকিং নিউজ: