মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিটি নির্বাচনে সেনা মোতায়েন নিয়ে ষড়যন্ত্র চলছে ॥ লে. জে. মাহবুব

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের ব্যাপারে আশঙ্কা প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান বলেছেন, সেনা মোতায়েন নিয়ে ষড়যন্ত্র চলছে। তবে আমরা দৃশ্যমান সেনা মোতায়েন দেখতে চাই, আইওয়াশের সেনা মোতায়েন দেখতে চাই না। দেশে এখন গণতন্ত্র ও আইনশৃঙ্খলার সঙ্কট চলছে। নির্বাচনকালে সেনা মোতায়েন করে এ সঙ্কট মোকাবেলা করতে হবে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনের নষ্ট হয়ে যাওয়া ভাবমূর্তি ফিরে পাবার একটা বিরাট সুযোগ রয়েছে। তাই নির্বাচন কমিশনকে সে পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তিনি বলেন, যারা ৫ জানুয়ারির নির্বাচনে ভোট দিতে পারেননি তারা এই নির্বাচনে প্রতিশোধ নিতে চায়। কিন্তু সরকার সেটা বুঝতে পেরে আগের অবস্থা সৃষ্টি করতে চাচ্ছে।

মাহবুবুর রহমান বলেন, খালেদা জিয়া যেখানেই নির্বাচনী প্রচারে যাচ্ছেন তার ওপর অতর্কিত হামলা করা হচ্ছে। এমনকি খালেদা জিয়াকে মেরে ফেলার জন্য খালেদা জিয়াকে টার্গেট করে গুলি করা হচ্ছে। কিন্তু নির্বাচন কমিশন জানার পরও এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করছে না। তাই এর জন্য নির্বাচন কমিশনই দায়ী।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, কৃষক দলের যুগ্ম সম্পাদক শাজাহান মিয়া সম্রাট প্রমুখ।

বিএনপির ভোট তিনগুণ বেড়ে গেছে- খন্দকার মাহবুব ॥ নির্বাচনী প্রচারকালে খালেদা জিয়ার গাড়িতে হামলা করায় বিএনপির ভোট তিনগুণ বেড়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, সরকারের সমর্থকরা উন্মাদ হয়ে তিন দিন খালেদা জিয়াকে হত্যার চেষ্টা করেছে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনকে উদ্দেশ করে মাহবুব হোসেন বলেন, যদি আপনাদের ভয় থাকে তাহলে দয়া করে পদত্যাগ করুন। ইতিহাসে নাম লেখা থাকবে। সরকারের লোকেরা ঘরে ঘরে গিয়ে হুমকি দিচ্ছে অভিযোগ করেন তিনি। তিনি বলেন, আমরা সিটি নির্বাচনের মাধ্যমে বিশ্ববাসীকে দেখিয়ে দেব এই সরকারের অধীনে স্থানীয় বা যে কোনও নির্বাচনই হোক তা সুষ্ঠু হতে পারে না।

মাহবুব হোসেন বলেন, যতই অত্যাচার হোক না কেন আদর্শ ঢাকার নেতাকর্মীরা মাঠে থাকবে। তিনি বলেন, সারা দেশের মানুষ নির্বাচনে সেনাবাহিনী চায়। শুধু সরকারের সমর্থনকারী প্রার্থীরা ছাড়া। তিনি বলেন, নির্বাচনে হারলে ক্ষমতাসীন দলের অনেক মন্ত্রীর পদ হারিয়ে যাবে। তাই ক্ষমতাসীনরা জনসম্মুখে বলে, কেমন করে নির্বাচনে জিততে হয় তা আমাদের জানা আছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী, ড্যাবের মহাসচিব ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, অধ্যাপক সুকোমল বড়ুয়া প্রমুখ।

সেনা মোতায়েন নিয়ে ইসি ভেল্কিভাজি করছে- হান্নান শাহ ॥ সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েন নিয়ে নির্বাচন কমিশন (ইসি) ভেল্কিভাজি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ। শুক্রবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

হান্নান শাহ বলেন, ক্যান্টনমেন্ট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত নয়। তাই নির্বাচনে সেনা মোতায়েন করতে হলে ক্যান্টনমেন্টের বাইরে নিয়ে এসে দায়িত্ব দিতে হবে। তা না হলে বুঝব ইসি এবং সরকার মিলে ২৮ এপ্রিলের নির্বাচনকে প্রহসনের নির্বাচনে পরিণত করতে চায়।

সরকারের নির্দেশে চলছে ইসি- মওদুদ ॥ নির্বাচন কমিশন (ইসি) সরকারের নির্দেশে চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপি দলীয় মেয়রপ্রার্থী মির্জা আব্বাসের পক্ষে গণসংযোগ চালানোর সময় তিনি একথা বলেন।

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

২৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: