মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুদিন বন্ধ থাকার পর ফের চালু ইউনাইটেডের ফ্লাইট

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মাত্র এক মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে পাইলটদের ধর্মঘটের কারণে তিনদিন বন্ধ থাকার পর পুনরায় শুক্রবার ফ্লাইট চালু করেছে ইউনাইটেড এয়ারওয়েজ। এদিন সন্ধ্যায় সাড়ে ছয়টায় ঢাকা থেকে যশোরের ফ্লাইট চালু করা হয় বিকল্প পাইলট দিয়ে। এক মাসের বকেয়া বেতনের দাবিতে বুধবার থেকে ধর্মঘটের ডাক দেন এয়ারওয়েজের ক্যাপ্টেনরা। এতে দেশের কোন রুটেই ইউনাইটেডের ফ্লাইট চলেনি।

ইউনাইটেড এয়ারওয়েজের ডিজিএম (পিআর এ্যান্ড মার্কেটিং সাপোর্ট) কামরুল ইসলাম, বিকল্প বৈমানিক দিয়ে শুক্রবার থেকেই বন্ধ হওয়া ফ্লাইট পুনরায় চালু করা হয়। আজ শনিবার চট্টগ্রাম থেকে কলকাতার ফ্লাইটও চালানো হবে বিকল্প পাইলট দিয়েই।

এয়ারওয়েজ সূত্রে জানা গেছে, মার্চ মাসের বেতনের দাবিতে গত ১৯ এপ্রিল এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীকে চিঠি দেন ক্যাপ্টেনরা। এ সময় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ৩০ এপ্রিলের মধ্যে তাদের বকেয়া এক মাসের বেতন পরিশোধের অঙ্গীকার করে। বিষয়টি সেখানেই সমাধান হয়ে গেলেও বুধবার সকালে হঠাৎ করেই তারা ধর্মঘটের ডাক দেন। ইউনাইটেড এয়ারওয়েজে বর্তমানে ১৪ জন ক্যাপ্টেন ও ২৫ জন ফার্স্ট অফিসার রয়েছেন। এর মধ্যে ফার্স্ট অফিসাররা কাজে করতে রাজি হলেও মূলত ক্যাপ্টেনদের কারণে সব ফ্লাইট বন্ধ রয়েছে।

এ সম্পর্কে কামরুল ইসলাম জনকণ্ঠকে বলেন, এপ্রিল মাস এখনও শেষ হয়নি। মার্চ মাসের বেতনও বৃহস্পতিবার কর্মচারীদের একটা অংশ পেয়ে গেছে। বাকি বেতন পরিশোধের ব্যবস্থা হয়েছে। এটা নিশ্চিত হয়েও মাত্র ১৪ জন ক্যাপ্টেন এক মাসের বকেয়া পরিশোধের দাবিতে গোটা এয়ারওয়েজকে বন্ধ করে দেয়। এতে ক্ষতি হয়েছে প্রায় কোটি টাকারও ওপরে। এতটুকু দায়বদ্ধতা যাদের নেই তাদের কাছ আর কী আশা করা যায়?

তিনি জানান, ফার্স্ট অফিসাররা কেউ তাদের সঙ্গে নেই। এ অবস্থায় বিকল্প ব্যবস্থায় পাইলট সংগ্রহ করে শুক্রবার চালু করা হয় ফ্লাইট। দু’একদিনের মধ্যেই সব ঠিক হয়ে যাবে।

গত বছরের ২৫ সেপ্টেম্বর ইউনাইটেডের সব ফ্লাইট চলাচল দু’দিন বন্ধ ছিল। ক্যাপ্টেন তাসবির পুনরায় ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নেয়ার পর পুনরায় সচল হয় সব ফ্লাইট।

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজের বহরে দুটি এয়ারবাস ৩১০, পাঁচটি এমডি ৮৩, তিনটি এটিআর ৭২ ও একটি ড্যাশ ৮ ১০০সহ মোট ১১টি উড়োজাহাজ রয়েছে।

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

২৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: