কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আমেরিকায় পাড়ি জমাতে চান রোনাল্ডো!

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫
আমেরিকায় পাড়ি জমাতে চান রোনাল্ডো!

স্পোর্টস রিপোর্টার ॥ যুক্তরাষ্ট্রের মেজর সকার লীগকে অনেকেই বুড়োদের হাট বলে থাকেন। কেননা ক্যারিয়ারের সায়াহ্নে এই লীগে নাম লিখিয়েছেন অনেক খ্যাতনাম তারকা ফুটবলার। এদের মধ্যে সর্বাগ্রে আছেন ডেভিড বেকহ্যাম, কাকা, থিয়েরি অঁরি, ডেভিড ভিয়াসহ অনেকে। মার্কিন মুল্লুকে নাম লেখানোর অপেক্ষায় আছেন সাবেক ইংলিশ অধিনায়ক স্টিভেন জেরার্ডও। চলতি মৌসুম শেষে লিভারপুল ছেড়ে লস এ্যাঞ্জেলেস গ্যালাক্সিতে যাওয়ার কথা দ্য রেডস দলপতির।

অবাক করা বিষয় হচ্ছে, এদের পথ অনুসরণ করতে পারেন বর্তমান ফিফা সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে জানা গেছে, বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে মেজর সকার লীগে নাম লেখাতে পারেন সি আর সেভেন। ২০১৮ সাল পর্যন্ত গ্যালাক্টিকোদের সঙ্গে চুক্তি আছে পর্তুগাল অধিনায়কের। চুক্তি শেষের সময় তার বয়স হবে ৩৩ বছর। ওই সময় হয়ত ফর্মের পড়তি হতে পারে! যে কারণে আমেরিকায় পাড়ি জমাতে পারেন রোনাল্ডো। এমন খবর জানিয়েছে স্পোর্টস ইলুসট্রাটেড।

মেজর সকাল লীগে যদি খেলেন সেক্ষেত্রে রোনাল্ডোর নাম লেখানোর সম্ভাবনা আছে লস এ্যাঞ্জেলেস গ্যালাক্সিতে। রোনাল্ডোর পাশাপাশি সকার লীগে যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে বেয়ার্ন মিউনিখের জার্মান মিডফিল্ডার বাস্তিয়ান শোয়াইনস্টাইগারেরও। ২০১৬ সাল পর্যন্ত বাভারিয়ানদের সঙ্গে চুক্তি আছে বর্তমান জার্মান অধিনায়কের। মেয়াদ শেষে তিনিও নাম লেখাতে পারেন বুড়োদের হাটে।

রোনাল্ডোকে নিয়ে মাতামাতি সবসময়। সেটা কারণে কিংবা অকারণে। স্বভাব অনেকটাই ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার মতো। মিডিয়ার আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা। ফুটবলে নামডাকের কমতি নেই; রূপটাও আগুন ঝড়ানো। তাইতো মুহূর্তেই সুন্দরী রমণীরা তার বাহুডোরে আস্তানা গাড়তে ভিড় জমায়। ২০০৬ সালের বিশ্বকাপে এই তরুণের উদ্ভাসিত নৈপুণ্যে ওপর ভর করে চতুর্থ স্থান অর্জন করেছিল পর্তুগাল। এরপর রিয়াল মাদ্রিদ তাকে দলে ভেড়ায় ট্রান্সফারের নয়া ইতিহাস গড়ে। সান্টিয়াগো বার্নাব্যুতে এসে পারফর্মেন্সটা আরও ক্ষুরধার হয়ে ওঠে রোনাল্ডোর। স্বাভাবিকভাবেই ২০১০ বিশ্বকাপেও তার ওপর অগাধ প্রত্যাশা সৃষ্টি হয়। কিন্তু বিশ্বকাপ শুরুর বেশ কিছুদিন আগে থেকেই বিপথগামী হওয়া শুরু ক্রিশ্চিয়ানোর! ফুটবল ভুলে একের পর এক নারীকে নিয়ে ফূর্তিতে মেতে ওঠেন। প্রায় সময়ই তাকে পড়ে থাকতে দেখা যায় নাইট ক্লাবে। বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে হেরে পর্তুগীজরা তার মাশুলও গুণে।

ওই ধাক্কা কাটিয়ে আবারও নিজের চেনা ছন্দে ফিরেছেন রোনাল্ডো। গত কয়েক বছর ধরেই আছেন ধারাবাহিক ফর্মে। টানা দুইবার জিতেছেন ফিফা সেরার তকমা। সময়ের সেরা এই তারকা যদি আমেরিকায় পাড়ি জমান সেটা হবে অন্যতম বিস্ময়।

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

২৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: