মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫
  • রায়পুরে জোরপূর্বক মুক্তিযোদ্ধার জমি দখল

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২৪ এপ্রিল ॥ জেলার রায়পুরে আবুল কালাম মাস্টার নামের এক মুক্তিযুদ্ধার বসতঘরের ৪ শতাংশ জমি জোরপূর্বক দখল করার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় প্রভাবশালী মোহাম্মদ উল্যার বিরুদ্ধে। গত বৃহস্পতি ও শুক্রবার এ দু’দিন ধরে উপজেলার কেরোয়া ইউনিয়নের লুধুয়া গ্রামের হাসেম মাস্টার বাড়ির ওই মুক্তিযোদ্ধার খাবার ঘরের সামেন দিয়ে পাকা দেওয়াল নির্মাণ করে জমিটি দখল করে নিচ্ছেন একই বাড়ির প্রভাবশালী মোহাম্মদ উল্যার লোকজন। এ ঘটনায় মুক্তিযোদ্ধা আবুল কালাম মাস্টার ছেলে আক্তার হোসেন বাদী হয়ে শুক্রবার দুপুরে রায়পুর থানা একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

হবিগঞ্জে স্বাস্থ্যক্যাম্প,

পুষ্টিকর খাদ্য

বিতরণ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৪ এপ্রিল ॥ জেলার তেঘরিয়া গ্রামে গ্রামীণ স্বাস্থ্য কর্মসূচীর অংশ হিসাবে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট শুক্রবার স্বাস্থ্য ক্যাম্প ও সাধারণ মানুষের জন্য পুষ্টিকর খাদ্য বিতরণ করেছে। স্বাস্থ্য ক্যাম্পে মেডিসিন বিভাগ, শিশু বিভাগ, মা ও প্রসূতি বিভাগ, অর্থোপেডিক বিভাগ চক্ষু বিভাগ, নাক কান গলা বিভাগ সার্জারি বিভাগে ২৫০০ জনেরও বেশি রোগীকে বিনামূল্যে ওষুধ বিতরণ ও বিভিন্ন পরীক্ষা নিরীক্ষাসহ স্বাস্থ্য সেবা প্রদান করেছে।

স্বাস্থ্য ক্যাম্প শেষে বিকাল ৩ টায় ১০০ জন স্থানীয় গরিব অপুষ্টি শিশু ও মায়ের মাঝে পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়।

না’গঞ্জে মুক্তিযোদ্ধা

কমপ্লেক্সের জমির

দলিল হস্তান্তর

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স তৈরির জন্য নির্ধারিত জমির দলিল হস্তান্তর করা হয়েছে। শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত সভায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডার মোহাম্মদ আলীর হাতে এ জমির দলিল ও অন্য কাগজপত্র তুলে দেন সংসদ সদস্য সেলিম ওসমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান। জেলা প্রশাসক আনিসুর রহমান মিঞার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তা ও প্রতিটি উপজেলা ও ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডাররা।

৫০ পরিবার অবরুদ্ধ

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ২৪ এপ্রিল ॥ দামুড়হুদার ছোট দুধপাতিলা গ্রামের দু’ভাই আরেফুল ও ইসরাইল সরকারী রাস্তার ইট তুলে রাস্তার ওপর বেড়া দিয়েছে। এতে অবরুদ্ধ হয়ে পড়েছে গ্রামের অর্ধশত পরিবার। জানা গেছে, দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের ছোট দুধপাতিলা গ্রামে ২০ বছর ধরে জান মোহম্মদের বাড়ির পাশ থেকে মসজিদ পর্যন্ত রাস্তাটিতে চলাচল করে আসছে এলাকার লোকজন। বছর সাতেক আগে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইট পেতে ফ্লাট সোলিং করে রাস্তাটি পাকাকরণও করা হয়।

লাকসামে শিক্ষাবৃত্তি

সংবাদদাতা, লাকসাম (কুমিল্লা) ২৪ এপ্রিল ॥ কুমিল্লার লাকসামে গতকাল শুক্রবার বরইগাঁও বৌদ্ধবিহার কনকচৈত্য মন্দির প্রাঙ্গণে উপজেলা প্রশাসন নৃতাত্ত্বিক কমিটির সৌজন্যে ২০১৪-১৫ অর্থবছরের বৌদ্ধ নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর ৪৮ শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। স্থানীয় নৃতাত্ত্বিক কমিটির সভাপতি সুনীল সিংহের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিউল আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন।

টাঙ্গাইলে অটোরিক্সা

চালককে

হত্যা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ এপ্রিল ॥ টাঙ্গাইল-জামালপুর তারাকান্দি সড়কের গোপালপুর উপজেলার গোরাবাড়ি এলাকায় ছিনতাইকারীরা এক সিএনজি চালক বেলাল হোসেনকে (৩২) শ্বাসরোধ করে হত্যা করেছে। বৃহস্পতিবার গভীর রাতে তাকে হত্যা করে লাশ রাস্তায় ফেলে রেখে যায়।

শুক্রবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। সে গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের গুলিপেছা গ্রামের মুনছুর আলীর ছেলে।

আশুলিয়ায় মাদ্রাসা

ছাত্রের লাশ

নিজস্ব সংবাদদাতা, সাভার থেকে জানান, নিখোঁজের ১৪তম দিনে আশুলিয়ার আড়াগাঁও এলাকার একটি পরিত্যক্ত কূপ থেকে মাদ্রাসা শিক্ষার্থীর গলিত কঙ্কালসার দেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার দুপুরে স্থানীয়রা পচা-গলা দুর্গন্ধ পেয়ে থানায় খবর দিলে পুলিশ এসে কূপ থেকে নিখোঁজ ওই শিক্ষার্থীর দেহ উদ্ধার করে।

নিহত মাদ্রাসা ছাত্রের নাম রাসেল। সে আড়াগাঁও এলাকার গার্মেন্টস শ্রমিক কবির হোসেনের পুত্র।

ভাঙ্গায় ১৪৪ ধারা

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ২৪ এপ্রিল ॥ ফরিদপুর জেলাধীন ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের ঘারুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আজ শনিবার বিকাল ৩টার সময় এমপি নিক্সন চৌধুরী এবং ঘারুয়া যুবলীগ মিটিং ডাকায় সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। এ কারণে ওই জায়গায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

২৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: