রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মোহনগঞ্জে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে ডিঙ্গাপোতা হাওর

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ২৪ এপ্রিল ॥ সাম্প্রতিক কয়েক দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে কংস নদীর পানি বৃদ্ধি পাওয়ায় মোহনগঞ্জ পাইলট স্কুলের পেছনে অরক্ষিত স্লুইচগেট দিয়ে পানি ঢুকে সাপমরা খালের বাঁধ ভেঙ্গে ডিঙ্গাপোতা হাওরের পশ্চিমাঞ্চল তলিয়ে গেছে। ফলে মাঘান সিয়াধার ইউনিয়নের বেটিয়া ও সিংরা হাওরের এক হাজার একর বোরো ফসল বিনষ্ট হয়েছে। সরেজমিন হাওর ঘুরে দেখা গেছে, হাওরপাড়ের বেটিয়া ও সিংরা হাওরপাড়ের মাঘান, মানশ্রী, নয়াপাড়া, বাখরপুর, গাড়াউন্দ, সেখুপুর, পালগাঁও, রামনগর গ্রামের কৃষকরা ফসল হারিয়ে এখন দিশাহারা হয়ে পড়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক ও ইউপি চেয়ারম্যান মির্জা শামছুল আলম রাহুল বলেন, পানি উন্নয়ন বোর্ডের গাফিলতির কারণে কংস নদীর স্লুইচগেটের ভেতর দিয়ে পানি ঢুকেছে। বৃষ্টির মৌসুম আসার আগেই গেটটি বন্ধ করার কথা থাকলেও পানি উন্নয়ন বোর্ড বন্ধ করেনি।

আর এই খোলা গেট দিয়ে পানি ঢুকে সাপমরা খালের বাঁধ ভেঙ্গে যায়। বৃহস্পতিবার রাত থেকে উপজেলা প্রশাসন ও এলাকাবাসীর সম্মিলিত প্রচেষ্টায় অরক্ষিত স্লুইচগেটে বাঁশের বেড়া ও বালুর বস্তা দিয়ে পানি আটকানোর চেষ্টা চলছে।

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

২৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: