মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিটি নির্বাচনে আঞ্চলিকতা আর সাম্প্রদায়িক প্রচারের অভিযোগ

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ সিটি কর্পোরেশন নির্বাচনে আঞ্চলিকতা আর সাম্প্রদায়িক প্রচার চালানোর অভিযোগ করেছে ‘সবার জন্য বাসযোগ্য ঢাকা আন্দোলন’-এর প্রার্থীদের সমর্থনে গঠিত নাগরিক কমিটির নেতারা। তারা বলেছেন, এ নির্বাচনে কমিশনের দেয়া আচারণ বিধি কেউ মানছেন না। প্রচার শুরুর আগে থেকেই ‘টাকার প্রচার’ উৎসব চলছে। কোথাও কোথাও সন্ত্রাসী ঘটনার খবরও আসছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এসবের মাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। তাই এখনই নির্বাচন কমিশনকে শক্ত হাতে এর মোকাবেলা করতে হবে। এটি করতে ব্যর্থ হলে নির্বাচন প্রশ্নের সম্মুখীন হবে।

বৃহস্পতিবার রাজধানীর পল্টনে মৈত্রী ভবনে নাগরিক কমিটি এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে কমিটির আহ্বায়ক কামাল লোহানী বলেন, রাজধানী ঐতিহ্যবাহী ঢাকা এখনো সবার বাসযোগ্য করে গড়ে তোলা যায়নি। এটি খেতাব পাচ্ছে ‘অচল’, ‘নিকৃষ্ট নগরী’র। বহুবিধ সমস্যায় জর্জরিত আমাদের প্রিয় শহর। এখানে রয়েছে অপরিচ্ছন্নতা, দখলদারিত্ব, দুর্নীতি, ভেজাল, লুটপাট, অসমতা। অপরিকল্পিত ব্যবস্থাপনা অগ্রগতির আরেক প্রতিবন্ধকতা। এসবের বিরুদ্ধে চাই কার্যকর প্রতিরোধ। এজন্য প্রয়োজন স্বচ্ছ ও জবাবদিহিতা সম্পন্ন নগর প্রশাসন ও নগর নেতৃত্ব।

নগরকে সব শ্রেণী-পেশা নির্বিশেষে আমরা চাই একটি পরিবেশ বান্ধব, যানজটমুক্ত সবুজ ঢাকা। একটি সচল, উৎকৃষ্ট ও সমতাভিত্তিক নগরী। কামাল লোহানী বলেন, ‘দীর্ঘদিন পর ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উৎসবমুখর পরিবেশে নিজের বিচার বিবেচনা মতে সকল ভোটার তার ভোটাধিকার প্রয়োগ করতে পারেন- এই প্রত্যাশা নিয়ে আমরা নাগরিক কমিটি এই নির্বাচনের দিকে নজর রাখছি। তিনি বলেন, অচল ঢাকাকে সচল করে সবার বাসযোগ্য ঢাকা গড়ার আন্দোলন অনেক দিনের।

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৫

২৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: