রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তসরিফার আইপিওতে ১১ গুণ আবেদন

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনে তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ১০ দশমিক ৫০ শতাংশ বা প্রায় ১১ গুণ আবেদন জমা পড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানিটির আইপিওতে ৬৩ কোটি ৮৭ লাখ টাকার বিপরীতে ৬৭০ কোটি ৩৬ লাখ ৯৪ হাজার টাকার আবেদন জমা হয়েছে।

এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৫১৬ কোটি ২২ লাখ ১৬ হাজার টাকার আবেদন জমা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীরা ৫১ কোটি ১২ লাখ ২৭ হাজার টাকার, প্রবাসী বিনিয়োগকারীরা ২১ কোটি ৪০ লাখ ৩২ হাজার টাকা এবং মিউচুয়াল ফান্ডের কাছ থেকে ৮১ কোটি ৬২ লাখ ১৮ হাজার টাকার আবেদন জমা হয়েছে। এর আগে গত ২৪ মার্চ কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয়। চলে ৩১ মার্চ পর্যন্ত। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই সুযোগ ছিল ৯ এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩৮তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি ৪৫ লাখ ৬৬ হাজার শেয়ার ছেড়ে ৬৩ কোটি ৮৭ লাখ টাকা সংগ্রহ করবে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৬ টাকা প্রিমিয়ামসহ ২৬ টাকায় কোম্পানিটিকে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে। তসরিফা ইন্ডাস্ট্রিজের ২০০টি শেয়ারে মার্কেট লট নির্ধারণ করা হয়েছে।

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৫

২৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: