আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫, ১২:৪৯ এ. এম.
  • দেশজুড়ে উল্লাস

বিশেষ প্রতিনিধি ॥ দেশব্যাপী উল্লাসে মেতেছে ক্রিকেটপ্রেমী মানুষ। টিএসসিসহ সর্বত্র বাঁধভাঙ্গা উল্লাসে উড়েছে লাখো শহীদের রক্তস্নাত লাল-সবুজের জাতীয় পতাকা। পাকিস্তানকে ‘বাংলাওয়াশ’ করে ইতিহাস গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও পাকিদের উড়িয়ে দিয়েছে টাইগাররা। ১৯৯২ বিশ্বকাপের চ্যাম্পিয়নদের ‘বাংলাওয়াশ’ করায় গোটা দেশ ভাসছে উচ্ছ্বাস আর আনন্দে। আর এ উৎসবে বাদ যাননি বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিদেশের মাটিতে থাকলেও দিনভর প্রধানমন্ত্রীর দিন কেটেছে শুধু এ খেলায়। শত ব্যস্ততার মধ্যেও ফুরসত পেলেই দেখেছেন টাইগারদের লড়াই। বিজয়ের পর বিবৃতি দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মাশরাফি বিন মর্তুজার দলকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাতে ভুলে যাননি।

শুধু রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীই নন, বাংলাদেশের অবিস্মরণীয় সাফল্যে ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, শেখ জামাল ধানম-ি ক্লাবের প্রেসিডেন্ট মনজুর কাদের, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ অনলাইন এ্যাক্টিভিস্ট ফোরামসহ অনেকে। দৈনিক জনকণ্ঠ পরিবারের পক্ষ থেকেও অভিনন্দন বিজয়ী বীর ক্রিকেটারদের।

রাষ্ট্রপতি কৃতিত্বপূর্ণ সিরিজ জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দল, কোচসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করে বলেন, আশা করি এ বিজয়ের ধারা অব্যাহত রাখবে বাংলাদেশ ক্রিকেট দল।

তবে ব্যতিক্রম হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বর্তমানে ইন্দোনেশিয়ার জাকার্তায় সরকারী সফরে রয়েছেন। শত কর্মব্যস্ততার মধ্যেও তাঁর মন পড়েছিল মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ বনাম পাকিস্তানের তৃতীয় ওয়ানডে ম্যাচের দিকে। বিদেশের মাটিতে বসেও যখনই ফুরসত পেয়েছেন তখনই ইন্টারনেটে কিংবা সহকর্মীদের কাছ থেকে জানতে চেয়েছেন সর্বশেষ অবস্থা।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল জনকণ্ঠকে জানান, জাকার্তায় শত কর্মব্যস্ততার মধ্যেও প্রধানমন্ত্রী বাংলাদেশ দলের খেলার খবর নিয়েছেন। পাকিস্তানকে হোয়াইটওয়াশের সংবাদ শোনার পর উৎফুল্ল প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানান। বাংলাদেশ ক্রিকেট দলের উত্তরোত্তর সাফল্য কামনার পাশাপাশি ক্রিকেটভক্ত প্রধানমন্ত্রী দলের ম্যানেজার, কোচ ও ক্রিকেট বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। আবেগাক্রান্ত প্রধানমন্ত্রী বলেন, এই সাফল্যে বাংলাদেশ ক্রিকেট দলের মনোবলকে আরও বাড়িয়ে দেবে। আন্তর্জাতিক যে কোন ম্যাচে আগামীতেও বাংলাদেশ ক্রিকেট দল বিজয়ের এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলেও প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের অভূতপূর্ব সাফল্যে অভিনন্দন জানিয়ে প্রদত্ত বিবৃতিতে বলেন, বাংলাদেশ ক্রিকেট দলের সাফল্যে আমি দলের সকল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানাচ্ছি।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫, ১২:৪৯ এ. এম.

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: