কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সোহাগের শতকে শক্ত অবস্থানে দক্ষিণাঞ্চল

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫
  • বিসিএল লঙ্গারভার্সন

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার থেকে শুরু হওয়া প্রথম শ্রেণীর ক্রিকেট আসর বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) তৃতীয় আসরে সেঞ্চুরি হাঁকিয়েছেন সোহাগ গাজী। ফতুল্লায় বুধবার দ্বিতীয় দিনে তার করা ১০৮ রানের সুবাদে ৩৫২ রানে শেষ হয় প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের প্রথম ইনিংস। জবাবে বিসিবি উত্তরাঞ্চল দিনশেষে ১৬১ রান তুলে দিন শেষ করেছে ৫ উইকেট হারিয়ে। এখনও তারা পিছিয়ে আছে ১৯১ রানে।

আগের দিনের ৮ উইকেটে করা ২৫৫ রান নিয়ে দ্বিতীয় দিন খেলতে নামে দক্ষিণাঞ্চল। সোহাগ ২৪ রান নিয়ে শুরু করেন এদিন ঝড়গতিতে। কারণ অপর প্রান্তে স্বীকৃত কোন ব্যাটসম্যান ছিলেন না। তার ব্যাটিং তা-বে নবম উইকেটে ১০৫ রান যোগ হয় মাত্র ১৯.৫ ওভারে। ১১৩ বলে ১১ চার ও ৫ ছক্কায় ১০৮ রান করে সোহাগ সাজঘরে ফেরার পর আর কোন রানই করতে পারেনি দক্ষিণাঞ্চল। ৩৫২ রানে গুটিয়ে যায় তাদের প্রথম ইনিংস। আগের দিনই ৬ উইকেট তুলে নেয়া আরিফুল হক আর কোন সাফল্য পাননি। দক্ষিণাঞ্চল ইনিংসের জবাবে নেমে ৫১ রানের উদ্বোধনী জুটিতে ভাল সূচনা পায় উত্তরাঞ্চল। তবে অভিজ্ঞ বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক এসে প্রথম আঘাত হানেন। ফিরিয়ে দেন জুনায়েদ সিদ্দিকীকে। রানআউট হয়ে ফিরে যান মাইশুকুর রহমানও। এরপর সোহাগ আসলে আরও বিপদে পড়ে উত্তরাঞ্চল। অবশ্য একপ্রান্তে নাঈম ইসলাম সংগ্রাম করে যাচ্ছেন। তিনি ৪২ রান নিয়ে ব্যাট করছেন। রাজ্জাক দুটি উইকেট নিয়েছেন। উত্তরাঞ্চল ৫ উইকেট হারিয়ে ১৬১ রানে দিনশেষ করেছে।

স্কোর ॥ প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল-বিসিবি উত্তরাঞ্চল চারদিনের ম্যাচ

দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস ॥ প্রথম দিন-২৫৫/৮; ৯০ ওভার (এনামুল ৯৪, নুরুল ৭৮, জিয়া ৩৮; আরিফুল ৬/৪৮) ও দ্বিতীয় দিন-৩৫২/১০; ১০৮.৫ ওভার (সোহাগ ১০৮; সাকলাইন ২/৪৫)।

উত্তরাঞ্চল প্রথম ইনিংস ॥ দ্বিতীয় দিনশেষে-১৬১/৫; ৬৪ ওভার (নাঈম ৪২*, জুনায়েদ ৩৫, মাইশুকুর ২১, আরিফুল ১৯*; রাজ্জাক ২/৪০, সোহাগ ১/২৭, আলআমিন ১/৪২)।

ফেডারেশন কাপ বাস্কেটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ধানম-ি জিমন্যাশিয়ামে ‘সিটিসেল ফেডারেশন কাপ বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ’-এর খেলায় ঢাকা গ্ল্যাডিয়েটর্স ৮৭-৬২ পয়েন্টে ধূমকেতু ক্লাবকে এবং ধূমকেতু ক্লাব ৬৬-৪৯ পয়েন্টে বকশী বাজার ক্লাবকে হারিয়ে সেমিফাইনালে ওঠে।

প্রথম বিভাগ ভলিবল লীগের ফল

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা ভলিবল স্টেডিয়ামে ‘ওয়ালটন এয়ার কন্ডিশনার ঢাকা মহানগরী প্রথম বিভাগ ভলিবল লীগ’-এর খেলায় ইস্ট এ্যান্ড ক্লাব ৩-০ সেটে ভাই ভাই সংঘকে এবং ইস্ট এ্যান্ড বয়েজ একই ব্যবধানে স্বাবলম্বী সোসাইটিকে হারায়।

বিওএর উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) মেডিক্যাল এ্যান্ড এন্টি ডোপিং কমিটি ‘ফার্স্ট এইড ইন স্পোর্টস ইনজুরি, এন্টি ডোপিং এবং ওরাল হাইজিন’ সম্পর্কে সম্যক জ্ঞান লব্ধ করার জন্য জাতীয় পর্যায়ের খেলোয়াড়, কোচ ও বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তা এবং চিকিৎসকদের নিয়ে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বিওএ অডিটোরিয়ামে একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: