কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্যামুয়েলসের ব্যাটে লড়ছে উইন্ডিজ

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫
স্যামুয়েলসের ব্যাটে লড়ছে উইন্ডিজ
  • গ্রেনাডা টেস্ট

স্পোর্টস রিপোর্টার ॥ মারলন স্যামুলেসের ব্যাটে গ্রেনাডা টেস্টে লড়ছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ক্যারিবীয়দের সংগ্রহ ৫ উইকেটে ১৮৮ রান। প্রথম দিন শেষে ব্যক্তিগত ৯৪ রানে ব্যাট করছে স্যামুয়েলস। ৬ রান নিয়ে তার সঙ্গী অধিনায়ক দিনেশ রামদিন। জেসন হোল্ডারের অবিশ্বাস্য ব্যাটিংয়ে এ্যান্টিগায় প্রথম টেস্ট ড্র করেছিল উইন্ডিজ। বার্বাডোজে সিরিজের শেষ ম্যাচ ১ মে।

ইংলিশদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ২৮ রানে দ্বিতীয়, ৬৫ রানে তৃতীয় ও ৭৪ রানে চতুর্থ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে উইন্ডিজের ব্যাটিং। টপঅর্ডার সতীর্থদের ব্যর্থতার মাঝে হাল ধরেন স্যামুয়েলস। বলা যায় জ্যামাইকান তারকার ব্যাটে ভর করেই গ্রেনাডা টেস্টের প্রথম ইনিংসে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। বৃষ্টিবিঘিœত প্রথম দিনে খেলা হয় ৭০ ওভার। টস জিতে ফিল্ডিং বেছে নেন অতিথি অধিনায়ক এ্যালিস্টার কুক। সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করে শুরু থেকেই দারুণ বোলিং করেন জেমস এ্যান্ডারসন, ক্রিস জর্ডানরা। তৃতীয় ওভারের প্রথম বলেই ক্রেইগ ব্রেথওয়েটকে (১) পরিষ্কার বোল্ড করে সাজঘরে পাঠান আগে ম্যাচে ইংলিশদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়া এ্যান্ডারসন।

স্কোর বোর্ডে ৭৪ রান জমা করতে আরও তিন উইকেট হারায় ক্যারিবীয়রা। জর্ডানের বলে উইকেটের পেছনে জস বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১৫ রান করে ডেভন স্মিথ। আর স্টুয়ার্ট ব্রডের বলে অধিনায়ক কুককে ক্যাচ দিয়ে ফেরার সময় তারকা ড্যারেন ব্রাভোর নামের পাশে মোটে ৩৫। আর টেস্টে ওয়েস্ট ইন্ডিজের নির্ভরতার প্রতীক শিবনারায়ণ চন্দরপল বেন স্টোকসের বলে মঈন আলির হাতে ক্যাচ দেয়ার আগে করেন ১ রান! ৩৩.৪ ওভারে স্কোর বোর্ডে ৭৪ রান জমা হতে শীর্ষ চার ব্যাটসম্যানকের হারিয়ে অনেকটা ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। ইংলিশদের দারুণ বোলিংয়ের মুখে প্রথম দিনে লড়াইটা একাই চালিয়ে যান স্যামুয়েলস।

চমৎকার ব্যাটিং করা ডানহাতি ব্যাটসম্যান ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি থেকে ৬ রান দূরে। দিন শেষে ১৮৬ বলে ৯৪ রান নিয়ে অপরাজিত তিনি। মাঝে জর্ডানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফেরেন ২৬ রান করা জার্মেইন ব্ল্যাকউড। পঞ্চম উইকেটে স্যামুলেসের সঙ্গে ৫৫ রান যোগ করেন তিনি। এরপর অধিনায়ক রামদিনকে নিয়ে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৫৯ রানের জুটি গড়েন স্যামুয়েলস। নিয়মিত উইকেট পড়া দেখে ধীর স্থির হয়ে খেলেন তিনি। ইংল্যান্ডের হয়ে জর্ডান ২, এ্যান্ডারসন, ব্রড ও স্টোকস প্রত্যেকে নেন ১টি করে উইকেট।

স্কোর ॥ ওয়েস্ট ইন্ডিজ ১৮৮/৫ (৭০ ওভার; স্যামুয়েলস ৯৪*, ড্যারেন ব্রাভো ৩৫, ব্ল্যাকউড ২৬, রামদিন ৬*; জর্ডান ২/৪০, এ্যান্ডারসন ১/১৮, স্টোকস ১/৩৩)

** প্রথম দিন শেষে।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: