কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কাউন্সিলর প্রার্থী হত্যার পরিকল্পনা অস্ত্রসহ গ্রেফতার ৫

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে ডিবি পুলিশের অভিযানে ডাকাত দলের নেতাসহ ৫ জন গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন অস্ত্র ব্যবসায়ী। অন্য দুইজন পুরান ঢাকার শীর্ষ পর্যায়ের সন্ত্রাসী। গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে অস্ত্র ও গোলাবারুদ। উদ্ধারকৃত অস্ত্র গোলাবারুদগুলো আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রভাব বিস্তার করার জন্য এবং প্রতিপক্ষ কমিশনারদের হত্যার উদ্দেশ্যে আনা হয়েছিল।

মঙ্গলবার গভীর রাতে ডিবির দক্ষিণ বিভাগের উপকমিশনার কৃষ্ণ পদ রায়ের নির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার মোঃ আহসান হাবীবের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে রাজধানীর যাত্রাবাড়ীর গোলাপবাগ এলাকা থেকে অস্ত্র বিক্রির সময় গ্রেফতার হয় মোঃ এমদাদ হোসেন (৩৬), মোঃ দেলোয়ার হোসেন (২৪) ও মোঃ চাঁন মিয়া (৪৫)। তাদের কাছ থেকে দুটি অস্ত্র, ৩টি ম্যাগাজিন ও ১২ রাউন্ড তাজা বুলেট উদ্ধার হয়। এরা মূলত অস্ত্র ব্যবসায়ী।

গ্রেফতারকৃতদের তথ্যমতে, বুধবার ভোর সাড়ে চারটায় কোতোয়ালি থানাধীন ওয়াইজঘাট এলাকা থেকে পুরান ঢাকার শীর্ষ সন্ত্রাসী পরিচয়দানকারী ডাকাত দলের নেতা সাগর হোসেন ওরফে জুলহাস ওরফে সিফাত ওরফে দীপু (২৪) ও তার সহযোগী আলামিন ওরফে আকাশ (২৩) ডিবির হাতে গ্রেফতার হয়। তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, ৮ রাউন্ড তাজা বুলেট, ২টি ম্যাগজিন ও ১টি চাপাতি উদ্ধার হয়।

ডিবির দক্ষিণ বিভাগের উপকমিশনার কৃষ্ণ পদ রায়ের নির্দেশনায়, অতিরিক্তি উপকমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেনের সার্বিক তত্ত্বাবধানে সহকারী কমিশনার মোঃ আহসান হাবীবের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। অস্ত্র উদ্ধারের ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী ও কোতোয়ালি থানায় ৩টি মামলা দায়ের হয়েছে।

বুধবার মিন্টো রোডে ডিএমপির সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছিল। তাদের মধ্যে ডাকাত সাগর অন্যতম। সে টাকার বিনিময়ে কয়েক কাউন্সিলর প্রার্থীর পক্ষ নিয়ে প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থীর ওপর হামলার প্রস্তুতি নিচ্ছিল। দুইজন কাউন্সিলর প্রার্থীকে হত্যারও পরিকল্পনা ছিল তার। তদন্তের জন্য ওই দুই কাউন্সিলর প্রার্থীর পরিচয় জানাতে অপারগতা প্রকাশ করেছেন তিনি।

গ্রেফতারকৃত সাগরের বরাত দিয়ে তিনি আরও জানান, সাগর নিজেকে পুরান ঢাকার নব্য ডাকাত দলের দলনেতা হিসেবে দাবি করেছে। জব্দকৃত অস্ত্র ও গোলাবারুদগুলো গ্রেফতারকৃত তিন অস্ত্র ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জ থেকে বিক্রির জন্য ঢাকায় নিয়ে এসেছিল। তারা পেশাদার অস্ত্র ব্যবসায়ী। সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেন ও ডিএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) এসএম জাহাঙ্গীর আলম সরকার উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: