মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আটক উজ্জ্বলের আদালতে স্বীকারোক্তি

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫
  • যশোরে দুই যুবক হত্যা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর সদর উপজেলার হাশিমপুর গ্রামের জয়নাল আবেদীন ও লিটু হোসেন হত্যা মিশনে পাঁচজন অংশ নেয়। একই সঙ্গে চরমপন্থী সংশ্লিষ্টতার পূর্বশত্রুতার জের ধরে তাদের হত্যা করা হয়েছে। জোড়া হত্যা মামলায় আটক উজ্জ্বল হোসেন ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে এ তথ্য দিয়েছে। নিহত জয়নাল চরমপন্থী দলের সদস্য ছিলেন। দলীয় বিরোধের জের ধরেই জয়নাল ও লিটুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। এ হত্যাকা-ের সঙ্গে জড়িত আড়পাড়া ও ঘুরুলিয়া গ্রামের আরও চারজনের নাম জানিয়েছে উজ্জ্বল। হত্যাকা-ে জড়িত সন্দেহে আটক সোহেলকে সাত দিনের রিমান্ড চেয়ে চালান দেয়া হয়েছে। ২২ এপ্রিল যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু ইব্রাহিম জবানবন্দী গ্রহণ শেষে উজ্জ্বলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। সে যশোর সদর উপজেলার ঘুরুলিয়া মধ্যপাড়া গ্রামের আমিন তরফদারের ছেলে। গত ১৬ এপ্রিল রাতে হাশিমপুরের জয়নাল আবেদীন ও তার জামাইয়ের ভাই লিটু মাহমুদকে হত্যা করে দুর্বৃত্তরা।

দুর্র্নীতি বিরোধী সাইকেল র‌্যালি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ “জাগ্রত বিবেক : তারুণ্যের জোয়ারে ভেসে যাক দুর্নীতির কলঙ্ক’’ শিরোনামে দুর্নীতিবিরোধী সাইকেল র‌্যালি হয়েছে। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে অংশগ্রহণকারী সনাকের ইয়েস সদস্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ শহরের মোট ২৫টি সরকারী ও বেসরকারী গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করে। জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল এ উদ্যোগের প্রশংসা করেন। এছাড়া তারা দুর্নীতিবিরোধী সচেতনতামূলক পথসভা ও ক্যাম্পেন পরিচালনা করে।

শতবর্ষের মেলায় লাখো ভক্তের ঢল

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২২ এপ্রিল ॥ সদর উপজেলার কাফুরকাঠী গ্রামে শতবর্ষের ঐতিয্যবাহী মেলা শুরু হয়েছে। প্রতিবছর ২ দিনব্যাপী এই গ্রামের খালের এপার-ওপারজুড়ে মেলা চলে আসছে। জেলায় প্রাচীন মেলার মধ্যে এই মেলা একটি অন্যতম প্রায় দেড়শ’ বছর ধরে এই মেলা চলে আসছে। বাংলা বৈশাখ মাসের তৃতীয়া অক্ষয় তিথিতে এই মেলা বসে। মেলায় হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এখনকার এই মেলায় জাতি-ধর্ম-নির্বিশেষে সকল ধর্মের মানুষ মেলায় আসছে। মেলায় নাগরদোলাসহ প্রসাধনী ও নানা ধরনের চারু ও কারু শিল্পের দোকান বসে।

কিশোরীদের ক্ষমতায়নের উদ্যোগ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বাল্যবিয়ের শিকার এমন কিশোরীদের ভাগ্য উন্নয়নে বর্তমান সরকারের সহযোগিতায় ইমেজ প্রকল্প চালু করা হয়েছে নীলফামারীর সংগলশী ইউনিয়নে। নেদারল্যান্ডস সরকারের অর্থায়নে দুই বছর মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করছে বেসরকারী উন্নয়ন সংস্থা পল্লী-শ্রী। প্রকল্পটি বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় নীলফামারীর ইপিজেডে অবস্থিত দিয়াজ হোটেলের সম্মেলন কক্ষে। সেখানে প্রকল্পের পরিচিতির মাধ্যমে এটির উদ্বোধন করেন আরিফা সুলতানা লাভলী।

জাঠিভাঙ্গা গণহত্যা দিবস

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২২ এপ্রিল ॥ আজ ২৩ এপ্রিল ঠাকুরগাঁও সদর উপজেলার জাঠিভাঙ্গা গণহত্যা দিবস। এই দিনে আশপাশের পাঁচ শতাধিক স্বাধীনতাকামী যুবককে ধরে নিয়ে এসে লাইনে দাঁড়িয়ে পাথরাজ নদীর পাড়ে রাজাকারদের সহায়তায় হত্যা করা হয়। পাকবাহিনী তাদের হত্যা করার পর বিধবা স্ত্রীদের ওপর চলে সীমাহীন বর্বর নির্যাতন। সেদিনের স্বামী হারানো প্রায় সাড়ে ৩শ’ বিধবা আজও কালের সাক্ষী হিসেবে বেঁচে আছেন। সেই বদ্ধভূমিতে একটি স্মৃতিসৌধ নির্মিত হলেও রক্ষণাবেক্ষণের অভাবে এর পবিত্রতা নষ্ঠ হচ্ছে। এছাড়া বিধবারা পায়নি তেমন কোন সরকারী সুযোগ-সুবিধা।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: